ভিয়েতনামে ফুটবল লিগ শুরু ভরা গ্যালারিতে

করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর নতুন করে ফুটবল শুরু হয়েছে অনেক দেশেই। তবে বেশিরভাগ দেশই দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করছে। কোনো দেশ সমর্থকদের মাঠে ঢোকার অনুমতি দিলেও সেটা খুবই স্বল্প সংখ্যক। কিন্তু ব্যতিক্রম ভিয়েতনাম। দেশটিতে জাতীয় ফুটবল লিগ শুরু হয়েছে কোনো রকম বিধি-নিষেধ ছাড়াই। এমনকি ভরা গ্যালারিতে।

করোনা মহামারির জন্য গত মার্চে বন্ধ করে দেওয়া হয়েছিল ভিয়েতনামের ফুটবল লিগ। লকডাউনের পর শুক্রবার শুরু হয় ভি লিগ-১। প্রথম দিনেই স্টেডিয়ামে দেখা যায় হাজার হাজার সমর্থকদের।

আরও পড়ুন :
পরিবর্তন আসছে ইউএস ওপেনে
মেসিকে নিয়ে সতর্ক বার্সা
যুবরাজের বিরুদ্ধে উত্তাল সোশ্যাল মিডিয়া

সামাজিক দূরত্বের বালাই ছিল না কারো মধ্যে। কাঁধে কাঁধ ঠেকিয়ে সবাই বসেছিলেন দর্শকাসনে। অল্প কিছু মানুষের মুখে ছিল মাস্ক। মাঠে ঢোকার সময় দর্শকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দাঁড়িয়ে ছিলেন স্টেডিয়ামকর্মীরা। থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থাও ছিল। তবে ভাইরাস নিয়ে বিন্দুমাত্র আতঙ্ক ছিল না কারো মধ্যে। নাম দেইন স্টেডিয়ামের ৩০ হাজার দর্শকাসন কার্যত কানায় কানায় পূর্ণ ছিল প্রথম দিনেই।

ভিয়েতনামে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা মাত্র ৩২৮। দেশটিতে কেউ মারা যাননি ভাইরাসে আক্রান্ত হয়ে।

যেভাবে বিপুল হারে করোনা টেস্টের ব্যবস্থা করে ভিয়েতনাম এবং কেন্দ্রীয় কোয়ারেন্টাইন ব্যবস্থা গড়ে তোলে, তা বাকি দেশগুলির প্রশংসা কুড়িয়েছে। সেকারণেই করোনা ভাইরাস নিয়ন্ত্রণে নিতে পারে দেশটি। সেই সাথে সবার আগে অর্থনৈতিক পরিকাঠামো পুনরায় সুদৃঢ় করার কাজে নেমে পড়েছে ভিয়েতনাম।

জুন ০৭, ২০২০ at ১০:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর