মাদকসহ রুয়েট ছাত্র জনতার হাতে আটক, মাদক সম্রাজ্ঞী কমেলা কোথায়?

রাজশাহী নগরীতে মাদক সম্রাজ্ঞী কমেলা কাছে মাদক কিনে যাওয়ার পথে মাদকসহ রুয়েটের এক শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। এ সময় পরিস্থিতি খারাপ বুঝতে পেরে কৌশলে পালিয়েছে মাদক সম্রাজ্ঞী কমেলা। মঙ্গলবার (০২ জুন) বিকাল ৫টার দিকে নগরীর বোয়ালিয়া মডেল থানাধিন তালাইমারী বাদুড়তলা মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

আটককৃত ওই শিক্ষার্থীর নাম ওয়ালিদ আল-মামুন সিয়াম (২৩), সে নগরীর বোয়ালিয়া থানাধিন উপ-শহর এলাকার আব্দুল্লাহ্ আল-মামুনের ছেলে।

স্থানীয়রা জানায়, একাধিক মাদক মামলার আসামী কমেলা ওই এলাকায় দীর্ঘ প্রায় ২৭ বছর যাবত মাদকের পাইকারী ও খুচরা ব্যবসা চালিয়ে আসছে। পুলিশের সাথে তার গভীর সখ্যতা রয়েছে। স্থানীয়রা মাদক ব্যবসা বন্ধের জন্য বলতে গিয়ে একাধিক স্থানীয়দের উপর ভাড়াটিয়া গুন্ডা বাহিনী দিয়ে হামলা মারধর-ভাংচুরের ঘটনাও রয়েছে। এ সংক্রান্ত বিষয়ে তার নামে রয়েছে বোয়ালিয় থানায় মামলা। কিন্তু অপ্রতিরোধ্য কমেলা।

কোন ভাবেই বন্ধ হয়নি তার মাদকের ব্যবসা। পুলিশও তেমন একটা গুরুত্ব দিয়ে আটক করেনা তাকে। ওজুহাত একটাই ব্রেস্ট ক্যান্সার কমেলার। কিন্তু এই মহৎ কথা যাদের মুখে শোনা যায়, তারাই আবার কমেলার নিকট মাসোহারা নেয়।

আরও পড়ুন:
মধু মাসের বাজারে জনপ্রিয় তালের শাঁসের
হামলার ভয়ে ৬০ পরিবার গ্রাম ছাড়া
নতুন শিক্ষাক্রমে পাঠ্যবই নয়

তাহলে প্রকৃত ঘটনা হলো লেনদেনের মাধ্যমেই চলে কমেলার মাদক ব্যবসা। ইতিপূর্বে একাধিকবার মাদক ব্যবসা বন্ধের উদ্যোগ নিয়েছে স্থানীয়রা। কিন্তু কমেলার কাছে বার বারই পরাজয় হয়েছে তাদের। কারন হিসেবে স্থানীয়রা বলেন, পুলিশে খবর দিলে আসে দেরিতে। আর কমেলার শুভাকাঙ্খি পুলিশের ফোনে জানতে পেরে সটকে পড়ে কমেলা।

জানতে চাইলে, বোসপাড়া ফাঁড়ির ইনচার্জ এটিএসআই মনির বলেন, কমেলার কাছে মাদক কিনে যাওয়ার পথেই কমেলার উপর ক্ষুদ্ধ এলাকাবাসী রুয়েটের এক শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। জিজ্ঞাসাবাদে শিক্ষার্থী স্বীকার করেছে যে, কমেলার কাছ থেকে মাদক কিনেছেন তিনি। এ বিষয়ে কমেলাকে পলাতক দেখিয়ে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে মাদক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ফাঁড়ি ইনচার্জ মনির।

জুন ০২, ২০২০ at ২৩:০৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআর/তআ