রায়পুরে অগ্নিকান্ডে ৬টি দোকান পুড়ে ছাঁই

লক্ষ্মীপুরের রায়পুরে হায়দরগঞ্জ বাজারে বৈদ্যুতিক সর্টসার্কিটে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ টি দোকান পুড়ে ছাঁই হয়েছে। মঙ্গলবার বিকাল ৪ টা দিকে হায়দরগঞ্জ মধ্যবাজার পিঁয়াজ হাটায় আগুনের লেলিহান শিখা একটি দোকানে লাগায় মুহুর্তের মধ্যে আশেপাসের কয়েকটি দোকানে আগুন লাগে।

ক্ষতিগ্রস্থ দোকানপাট গুলো হচ্ছে,জামাল হোসেনের লুবনা হোমিও হল, প্রান ডিস্ট্রিবিউশনের একটি দোকান, আমির হোসেনের ফ্রিজের দোকান, অশোক অধিকারির টেলার্স দোকান , হালিমা লাইব্রেরী,মোহন ব্যাপারির মায়ের আঁচল ফার্নিচার।

স্থানীয়রা জানান,প্রথমে লুভনা হোমিও হল থেকে আগুনের সুত্রপাত ঘটে। এরপর মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়লে স্থানীয় ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে।

খবর পেয়ে ফায়ার ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। কিন্তু ততক্ষনে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ফার্নিচার দোকানের মালিক মহন বেপারী হাউ মাউ করে কেঁদে বলেন, আমার সব শেষ হয়ে গেছে। আগুনে প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ায় আমি একেবারে নি:স্ব হয়ে পড়েছি। এ ক্ষতি আমি কিভাবে কাটিয়ে উঠবো জানি না।

ঘটনাস্থল পরিদর্শন করেন রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী। ক্ষতিগ্রস্থদের দাবী ৬ টি দোকানে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের্ত ইষ্টেশন অফিসার মোঃ নজরুল বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি। ঘন্টাখানেক চেষ্টা লিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। বৈদ্যুতিকের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।