ডিমলায় ছাত্র ফ্রন্টের অদম্য পাঠশালা কার্যক্রম শুরু

করোনায় থামবে না পড়া স্লোগানে নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের ঝাকুয়াপাড়া মসজিদের বারান্দায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর উদ্যোগে বিনাবেতনের স্কুল অদম্য পাঠশালা এর কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (২জুন) এর উদ্বোধন করা হয়েছে।

শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৭ থেকে দুপুর ১২ টা পর্যন্ত পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ানো হবে । মূলত যে বিষয়গুলোতে (ইংরেজি, গণিত, বিজ্ঞান ও আইসিটি ) শিক্ষার্থীরা বেশি অকৃতকার্য হয়ে থাকে সেই বিষয় গুলো পড়ানো হবে। এই পাঠশালার কার্যক্রম পরবর্তীতে আরও বিভিন্ন দরিদ্র এলাকায় এই কার্যক্রম সম্প্রসারিত করার পরিকল্পনা আছে ।

আরও পড়ুন
ডিমলায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন ও স্মারকলিপি পেশ
করোনা প্রতিরোধে ১০ দফা দাবিতে নিলফামারীতে বাসদের সমাবেশ অনুষ্ঠিত
গডফাদারসহ তিন হাজার মাদক ব্যবসায়ীর তালিকা

অদম্য পাঠশালায় স্বেচ্ছাসেবক হিসেবে সমন্বয় ও পাঠদান করবেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক, জয়পুরহাট সরকারি কলেজের প্রাণিবিদ্যা তৃতীয় বর্ষের ছাত্র রাশেদুজ্জামান রাশেদ, ছাত্র ফ্রন্ট ডিমলা উপজেলার সভাপতি নীলফামারী সরকারি কলেজের গণিত ১ম বর্ষের ছাত্র জাকির হোসেন, ডিমলা উপলজেলার ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক ও নীলফামারী সরকারি কলেজের তৃতীয় বর্ষের ইতিহাস বিভাগের ছাত্র মোহাম্মদ করিম, বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের গণিতের ২য় বর্ষের ছাত্র আবু ছামাদ, ডিমলা উপজেলার সাংগঠনিক সম্পাদক মহেন রায়, ছাত্র ফ্রন্ট সদস্য মেহেদী হাচান মাসুদ প্রমূখ।

করোনা দুর্যোগে শিক্ষা গ্রহণ যেন বন্ধ না হয়ে যায় সেই লক্ষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর উদ্যোগে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বিনাবেতনের স্কুল অদম্য পাঠশালা (করোনায় থামবে না পড়া) এর কার্যক্রম শুরু করা হয়েছে। গ্রামে গ্রামে যেয়ে দরিদ্র পরিবারের সন্তানদের পড়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে এই অদম্য পাঠশালা থেকে।

জুন ০২, ২০২০ at ১১:০৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/এমএআর