সাদুল্লাপুরে প্রতিপক্ষকে সর্বশান্ত করতে মাছের সঙ্গে শত্রুতা

একটি পরিবারকে পথে বসানোর চেষ্টায় অবশেষে মাছের সঙ্গে শত্রুতা পোষন করেছে প্রতিপক্ষরা। তারা পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৯০ হাজার টাকার মাছ মেরে ফেলেছে। এমনি ঘটনা গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের শ্রীকলা গ্রামে ঘটেছে।

সরেজমিনে শনিবার (৩০ মে) দুপুরে ওই গ্রামের কলিম উদ্দিনের পুকুরে মরা মাছগুলো ভাসতে দেখা গেছে। শুধু মাছই নয়, সেখানে ভেঙে ফেলানো হয়েছে ঘরবাড়ি ও গাছপালা।

আরো পড়ুন:
সারাদেশে আজ ঝড়ো বাতাসের সঙ্গে বৃষ্টির সম্ভাবনা
চুয়াডাঙ্গার জীবননগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন সাড়ে ৩ হাজারের অধিক

স্থানীয় সুত্রে জানা যায়, শ্রীকলা গ্রামের মৃত তমছের আলীর ছেলে কলিম উদ্দিনের সঙ্গে প্রতিবেশী মৃত ভোলা মিয়ার ছেলে মিঠু ও আবু তালেব মিয়াগংদের দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহীকতায় বিভিন্ন সময়ে প্রতিপক্ষরা কলিম উদ্দিনের পরিবার-পরিজনকে নানাভাবে হেনস্থা করে আসছিলেন। এর একপর্যায়ে ২৮ মে রাতে কলিম উদ্দিনের পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৯০ হাজার টাকা মূল্যের মাছ মেরে ফেলানো হয়।

এর কয়েকদিন আগেও, কলিম উদ্দিনের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও ফলদ ও বনজ প্রজাতির বেশ কিছু গাছপালা কেটে সাবার করে দিয়েছে। এতে ক্ষতিগ্রস্ত পরিবারটি সর্বশান্ত হয়ে পড়েছে বলে একাধিক সুত্রে জানা গেছে।

এসব তথ্য নিশ্চিত করে ক্ষতিগ্রস্ত কলিম উদ্দিন বলেন, উল্লেখিত ঘটনায় সাদুল্লাপুর থানায় অভিযোগ করা হয়েছে। আর এই অভিযোগের পর থেকে মিঠু মিয়াগংদের হুমকিতে পরিবার-পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতা ভুগছেন।

তবে এসব ঘটনা অস্বীকার করেছেন আবু তালেব মিয়া ও তার পরিবারের লোকজন। তারা বলেন, আমাদের ফাঁসাতে কলিম উদ্দিনরা মিথ্যা অভিযোগ করেছে।

জামালপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মফিজল হক বলেন, কলিম উদ্দিনের পুকুরের মাছ মেরে ফেলানো ও গাছপালা কাটার ঘটনা ঘটেছে। তবে কে বা কারা করেছে এ বিষয়ে আমার জানা নেই।

মে ৩০, ২০২০ at ১৭:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসকেবি/আরএইচ