রাজশাহীতে আরো ৪ জনের করোনা পজিটিভ

রাজশাহী নগরীর পাওয়া গেছে চারজনের করোনা পজিটিভ।
গত বুধবার রাজশাহীর দুটি ল্যাবে এই চার রোগীকে শনাক্ত করা হয়। এর আগে একজন রোগী ছিল। ফলে নগরীতে মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৫ জন।
রাজশাজী মেডিক্যাল কলেজ ল্যাব ও রামেক হাসপাতাল ল্যাবে পৃথকভাবে ২০০ জনের নমুনা পরীক্ষা শেষে রাজশাহী জেলার মোট আটজনের করোনা শনাক্ত করা হয়।

একদিনে রাজশাহী নগরী ও জেলায় করোনা আক্রান্ত রোগী বেড়েছে মোট ৮ জন। ফলে এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ৩১ জন। এর মধ্যে রামেক ল্যাবে রাজশাহীর দুইজন এবং রামেক হাসপাতাল ল্যাবে রাজশাহীর মোট ছয়জনের করোনা শনাক্ত করা হয়। এর মধ্যে রাজশাহী নগরীর পাওয়া গেছে চারজনের করোনা পজিটিভ।

আরো পড়ুন :
ঘূর্ণিঝড় আম্ফানে ১ হাজার ১০০ কোটি টাকার ক্ষতি
এসএসসি ও সমমান পরীক্ষার ফল ৩১ মে
শিবগঞ্জে জমি নিয়ে বিরোধে রোপনকৃত গাছ বিনষ্ট, থানায় অভিযোগ

বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন অফিস থেকে দেওয়া তথ্যে উল্লেখ করা হয়েছে ২৫ জন। রাজশাহী হাসপাতালের ল্যাবে করোনা শনাক্ত হওয়া অন্য ৬ জনের তথ্য জেলা সিভিল সার্জনের কাছে নাই বলে দাবি করেছে একাধিক সূত্র।

রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, গত বুধবার ৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৭টি নষ্ট পাওয়া যায়। আর ৭ পজিটিভ পাওয়া যায়। যার মধ্যে নগরীর ছিল ৩ জন, তানোর ২ জন, মোহনপুরের ১ জন ও পাবনার ১ জন।
নগরীর তিনজনের মধ্যে উপ-ভদ্রা এলাকার একই পরিবারের দুইজন শনাক্ত। এর আগে ওই পরিবারে এক নারী আক্রান্ত ছিলেন। ফলে একই পরিবারে আক্রান্ত হলেন তিনজন।

অন্যদিকে গত বুধবার রামেক ল্যাবে ১২৩ টি নমুনা পরীক্ষা করে রাজশাহীর দুই জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে নগরীর একজন ও বাঘা উপজেলার একজন। ফলে গতকাল বৃহস্পতিবার রাজশাহী জেলার মোট আটজনের করোনা পজিটিভ পাওয়া যায়।

মে ২১, ২০২০ at ১৯:৩৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এএডি