তালতলীতে মধ্যরাতে মানবিক সহায়তা নিয়ে হাজির ইউএনও আসাদুজ্জামান

করোনাভাইরাস (কভিড-১৯) সাধারণ ছুটিতে পুরো দেশ। ঘরবন্দি মানুষের দিন কাটছে আতঙ্ক আর উৎকণ্ঠায়। এমন সময়ে না খেয়ে কোনো মধ্যবিত্ত, দুস্থ-দরিদ্ররা যাতে না খেয়ে থাকে, সেই পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।

মধ্যবিত্ত কোন এক পরিবারের ঘরের খাবার শেষ হওয়ার খবরটি জানিয়েছিলেন সেই ব্যক্তির মেয়ে । প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাঠানো ত্রাণ সামগ্রী নিয়ে তার বাসায় হাজির হলেন তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আসাদুজ্জামান। বাড়িতে কে আছেন? দরজা খুলুন। দরজা খুলে অবাক অসহায় এক মধ্যে বয়সী মানুষ হকচকিয়ে বললেন স্যার এতো রাতে আমার বাড়িতে আপনি? ভয় পাওয়ার কিছু নেই, আমি উপজেলা নির্বাহী অফিসার, আপনার জন্য খাদ্য সামগ্রী নিয়ে আসছি।

আরো পড়ুন :
দেশে একদিনে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১১৬২ এবং সুস্থ ২১৪ জন
যবিপ্রবির জিনোম সেন্টারে আরো ১২ করোনা রোগী শনাক্ত
বাংলাদেশে তৈরি হচ্ছে করোনা প্রতিরোধক কাপড় !

এমনকি তিনি রাতের আঁধারেও উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে নিজ হাতে মধ্যবিত্ত, দুস্থ, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছেন ইউএনও।

মধ্যরাতে মানবিক সহায়তা পাওয়া ব্যক্তি বলেন, আল্লাহ ফেরেস্তার মত কাউকে দিয়ে আমার ঘরে খাবার পৌঁছে দিয়েছেন। দোয়া করি আল্লাহর কাছে এরকম উপজেলা নির্বাহী অফিসাররা মানুষের কল্যানে মানবতার সেবায় কাজ করে যেতে পারেন। আমাদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ায় আমরা খুব খুশি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী এবং মাননীয় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ স্যারের নির্দেশে করোনা ভাইরাসের কারনে’ বেকার কর্মহীন হয়ে পড়া, উপজেলার বিভিন্ন প্রান্তের অসহায়’ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মাঝে, খাদ্য সামগ্রী বিতরণ করতেছি। এতে করে সত্যি কারের অসহায় মানুষ গুলো খাবার পাচ্ছে। আমি প্রজাতন্ত্রের কর্মচারী তাই অসহায় এই সকল মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেয়া, তাদের ভালো মন্দ খোঁজ খবর রাখা আমার কর্তব্য।

মে ১৩, ২০২০ at ১৬:৩০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এএডি