শেরপুরে বিধবা মহিলার ধান কেটে সহযোগিতা করলো নালিতাবাড়ী ছাত্রলীগ

বৃহত্তর ময়মনসিংহের শেরপুর জেলায় ধান উৎপাদনশীল উপজেলা নালিতাবাড়ীতে কৃষকের বোর ধান কাটা শুরু হয়েছে। অনেক কৃষক প্রাকৃতিক দুর্যোগ ও বর্তমান করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকটের কারণে ধান গোলায় তুলা নিয়ে শঙ্কায় ছিলেন। কিন্ত তাদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কৃষককে সহযোগিতার জন্য শেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরামর্শে মাঠে রয়েছেন নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগ নেতা কর্মীরা ।

আরো পড়ুন :
গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৭০৬, সুস্থ ১৩০
পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
করোনা : লকডাউন শিথিলে ভারতে আক্রান্তের হিড়িক

এমনি একঝাকঁ তরুণ ছাত্রলীগ কর্মীরা রয়েছেন নালিতাবাড়ী উপজেলায়। যারা কোন পারিশ্রমিক ছাড়া এলাকার কৃষকদের সহযোগিতা করছেন। কোন কৃষক ধান কাটতে শ্রমিক পাচ্ছে না খবর পেলেই হাজির হয়ে যান তারা। এদের নেতৃত্বে রয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ শেরপুর জেলা শাখার সাবেক সহ সভাপতি, নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগের ধানকাটা কর্মসূচির প্রধান সম্বনয়ক রাজিব মালিক ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও ধানকাটা কর্মসূচির মুখ্য সম্বনয়ক মুনতাজ সারোয়ার । গত ১লা মে থেকে নালিতাবাড়ী উপজেলার কয়েকজন কৃষকের ধান কেটে দেওয়া হয়েছে তাদের নেতৃত্বে।

আজ শ্রমিক সংকটের কারনে নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের মানুপাড়া গ্রামের অসহায় বিধবা রহিমা বেগম তাঁর ৩০শতাংশ জমির ধান কাটতে পারছিলেন না বলে অনেকটা দুঃচিন্তায় ছিলেন ৷ বিষয়টি স্থানীয় এক তরুণের মাধ্যমে জানতে পারেন ছাত্রলীগ কর্মীরা। পরে নালিতাবাড়ী উপজেলার ছাত্রলীগ কর্মীরা ঐ বিধবা রহিমা বেগমের ধান কেটে দেন।

এ বিষয়ে জানতে চাইলে ওই মহিলা জানান, একদিকে করোনাভাইরাসের কারনে পর্যাপ্ত শ্রমিক পাওয়া যাচ্ছে না। অন্যদিকে প্রাকৃতিক দূর্যোগ উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানি আসলে ধান ঘরে তুলতে না পারার শংকায় ছিলেন ৷ স্থানীয় ছাত্রলীগ কর্মীরা ধান কেটে দেওয়ায় তিনি বেজায় খুশি।

নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগ নেতা তায়্যেবুর রহমান রুবেল ও মিজান শেখ বলেন দেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে শেরপুর জেলা ছাত্রলীগ যে নির্দেশ দিয়েছেন তা আমরা অবশ্যই পালন করবো এবং অসহায় কৃষকদের পাশে থাকবো ৷ এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগের আবিদ আল হোসাইন সৈকত, এস.এ রাসেল, আবু হেনা, সাদ্দাম হোসেন, মোঃ আরিফ, গোলাম মাওলা, আশিকুর রহমান, রুবেল হোসাইন, শেখ রাসেলসহ আরো অনেকে।

মে ০৭, ২০২০ at ১৬:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/নালিতাবাড়ী/এএডি