আজ থেকে যশোরে ঈদগাহ ময়দানে সবজি ও টাউন হল মাঠে মাছের বাজার বসছে

যশোরে করোনার সংক্রমণ যখন চূড়ায় উঠছে ঠিক তখনই সরিয়ে নেওয়া হলো বড় বাজার। সেই সাথে সামাজিক দূরত্ব রাখার মতো করে বাজারটির দোকান পাতানো হলো।

টাউন হল মাঠে আজ থেকে মাছ বাজার বসছে। মাছের পাশাপাশি এখানে মাংশের দোকানও বসবে। এছাড়া মাঠটির অদূরে কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে বসবে সবজির বাজার। করোনার সামাজিক সংক্রমণ সর্বোচ্চ স্তরে পৌঁছানোয় বড় বাজার শহরের এই দুইটি পৃথক স্থানে সরিয়ে আনা হলো। মঙ্গলবার বাজারে স্থানান্তরের এমন প্রশাসনিক সিদ্ধান্ত হয়।

আরো পড়ুন :
বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখ ২৭ হাজার, যুক্তরাষ্ট্রে ৬০ হাজারের বেশি
সাতক্ষীরা বাজারের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে
আলসালেহ লাইফ লাইনের খাদ্যসহায়তা ৫ হাজার পরিবার ছাড়াল

সরেজমিনে দেখা যায়, মাঠ দুটিতে ১৫ ফুট অন্তর দূরত্ব রেখে দোকান পাতানো হয়েছে। যাতে নিরাপদ শারীরিক দূরত্ব ঠিক রেখে ক্রেতারা বাজার করতে পারেন। মাঠ দুটির প্রতিটিতেই এমন দৃশ্য নজরে পড়ে। বুধবার দোকানিরা দূরত্ব ঠিক রেখে বাজার বসানোয় ব্যস্ত ছিলেন। সেখানে বসে তারা আজ থেকে মাছ, মাংশ ও তরকারি বিক্রি করবেন।

জানা যায়, শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এই মাঠ দুইটিতে সাড়ে তিনশ’ দোকানদার সারিবদ্ধভাবে ফাঁকা ফাঁকা হয়ে বসে উন্মুক্ত বেচাকেনা করবেন। এই উদ্দেশ্যে বুধবার দোকানদারদের প্রশাসন থেকে পরিচয়পত্রও দেয়া হয়েছে। সকাল থেকে দুপুর ২ টার পর পর্যন্ত বাজার খোলা থাকবে। আর এর তদারকির জন্য পুলিশ প্রশাসন কাজ করবে। যাতে স্থানান্তরিত এই বাজারে ক্রেতারা সামাজিক দূরত্ব বাজায় রেখে কেনাকাটা করেন।

এপ্রিল ৩০, ২০২০ at ১০:৩৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ওএন/এএডি