চৌগাছায় করোনা আক্রান্ত ছাত্রের নানা, নানী আক্রান্ত

যশোরের চৌগাছায় আবারও নতুন করে দুইজন রোগীর দেহে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার নতুন দুই জন করোনা রোগীর সত্যতা নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলায় নতুন করে যে দুইজন রোগীর দেহে করোনা সনাক্ত করা হয়েছে, তারা হলেন প্রথম আক্রান্ত হওয়া স্কুল ছাত্রের নানা ও নানী। এই স্কুল ছাত্র প্রথমে গায়ে জ্বর ও সর্দি-কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যায়, কর্তব্যরত চিকিৎসাকের করোনা সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয় এবং পরের দিন তার দেহে করোনা সনাক্ত হলে ২২ এপ্রিল তাদের বাড়ি লকডাউন ঘোষনা করা হয়। একই সাথে নিয়মিত খোজ খবর নেওয়া হয়। কিন্তু বাড়ির লোকজন লকডাউন না মেনে স্বাভাবিকভাবে চলাফেরা করতে থাকে যার ফলে তার নানা ও নানী করোনা ভাইরাসে আক্রান্ত হয়। ইতি মধ্যে ওই স্কুল ছাত্রের চিকিৎসা দেওয়া মেডিকেল অফিসারও করোনা রোগে আক্রান্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার বলেন, প্রথমে সনাক্ত হওয়া ওই স্কুল ছাত্রের বাড়ি লকডাউন ঘোষনা করা হলেও তার পরিবার লকডাউন না মানায় তার নানা ও নানী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত পরিবারের দাবির মুখে শনিবার তাদের পরিবারের সকল সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ তাদের মধ্যে তার নানা ও নানীর রির্পোট পজেটিভ এসেছে। এ সময় তিনি আরো বলেন, এ দিয়ে উপজেলায় মোট ৭ জন রোগীর দেহে করোনা ভাইরাস সনাক্ত হল।

এর আগেও পৌরসদরের এক নারীর দেহে করোনা ভাইরাস সনাক্ত করা হয়,সাথে সাথে আক্রান্ত রোগীর বাড়ি লকডাউন ঘোষণা করা হয়।কিন্তু পরিবারের সদস্যরা লকডাউন না মেনে স্বাভাবিক ভাবে চলাফেরা করতে থাকে এর কয়েকদিন পরেই ওই আক্রান্ত রোগীর স্বামীও করোনা ভাইরাসে আক্রান্ত হয়।
তবে আক্রান্ত দুই জন রোগীর পরিবারই তাদের দেহে করোনা ভাইরাসের কথা প্রতিবেশি সহ সবার কাছে গোপন করছে ফলে আরো আক্রান্ত হবার ঝুঁকি বাড়ছে।

এপ্রিল ২৭, ২০২০ at ১৬:৪৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমই/এএডি