পিপিই সংগ্রহে অন্যরকম উদ্যোগ বিদ্যার

বলিউড অভিনেত্রী বিদ্যা বালান বেজায় খুশি। কারণ ভারতীয় স্বাস্থ্যকর্মীদের জন্য ২ হাজার ৫০০টি ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) অনুদান পেয়েছেন তিনি। একইসঙ্গে সামনের সারিতে যারা কোভিড-১৯ মহামারির সঙ্গে লড়ছেন, তাদের জন্য তার নামে সংগ্রহ হয়েছে ১৬ লাখ রুপি।

তারকাকেন্দ্রিক প্ল্যাটফর্ম ট্রিং-এর সঙ্গে হাত মিলিয়েছেন বিদ্যা। এতে তার একটি প্রোফাইল রাখা হয়েছে। এখানে কতসংখ্যক পিপিই অনুদান হিসেবে দিতে চান তা নির্বাচন করতে হবে। যারা অনুদান দিচ্ছেন তাদের মধ্যে ভাগ্যবানরা ৩৯ বছর বয়সী এই তারকার সঙ্গে ভিডিও কলে কথা বলার সুযোগ পাবেন।

কয়েকদিনের ব্যবধানে দাতাদের জানানো হবে, কোন কোন হাসপাতালে পিপিই কিট বিতরণ করা হয়েছে। পাশাপাশি উদারতার জন্য তাদের প্রত্যেককে ধন্যবাদ জানিয়ে ব্যক্তিগতভাবে ভিডিও বার্তা পাঠাবেন বিদ্যা। নিঃসন্দেহে এটি ব্যক্তিগত স্মৃতি হিসেবে থেকে যাবে সবসময়।

বিদ্যা নিজে ১ হাজার পিপিই কিট অনুদান দিয়েছেন আগেই। প্রাথমিকভাবে তার আশা ছিল, ১ হাজার পিপিই অনুদান হিসেবে পাবেন। কিন্তু তার চেয়ে দ্বিগুণ সহায়তা ইতোমধ্যে চলে এসেছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ সহায়তা করছে। প্রতিটি পিপিই কিটের মূল্য ৬৫০ রুপি।

ইনস্টাগ্রামে রবিবার (২৬ এপ্রিল) বিকালে সুখবরটি শেয়ার করেন বিদ্যা। ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আজ সকালে ঘুম থেকে উঠেই ভালো সংবাদ পেলাম। কয়েক ঘণ্টায় আমরা আড়াই হাজার পিপিই কিট ও ১৬ লাখ রুপি চলে এসেছে। যারা অনুদান দিয়ে এটা সম্ভব করেছেন তাদের প্রত্যেককে ধন্যবাদ। অনেক কৃতজ্ঞতা রইলো। আপনাদের মঙ্গল হোক।’

বিদ্যা আরও জানান, কর্মসূচিটি আরও কিছুদিন চলবে। যাদের সাধ্য আছে তারা ট্রিং-এর ওয়েবসাইটে গিয়ে অনুদান দিতে পারবেন। তার কথায়, ‘একেকটি পিপিই একেকজনের জীবন বাঁচাতে পারে। কোভিড-১৯ রোগের বিরুদ্ধে যুদ্ধ চলবে। আসুন মানবতার জন্য ঐক্যবদ্ধ হই। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।’

এপ্রিল ২৭, ২০২০ at ১১:৫৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিজে/এএডি