সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের অর্থনীতির জন্য করোনাভাইরাস বড় ধাক্কা। আমাদের সংকট কাটিয়ে তুলতে হলে ভবিষ্যতে খাদ্যসঙ্কট মোকাবিলায় এখন থেকে প্রস্তুতি নিতে হবে। এজন্য কোন জায়গা ফেলে রাখা যাবে না। চাষাবাদে মনোযোগ দিতে হবে। কারণ কৃষিটাই এখন আমাদের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ভিডিও কনফারেন্সের সূচনা বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কিছু কিছু প্রতিষ্ঠান ধীরে ধীরে আমাদেরকে খুলতে হবে। স্কুল আপাতত বন্ধ থাকবে। আগে করোনা বিদায় নেবে, তারপরেই শিক্ষা প্রতিষ্ঠান খুলবে।

যেসব জেলাগুলোর সাথে যুক্ত হবেন প্রধানমন্ত্রী- বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ।

অনুষ্ঠানটি সঞ্চালনা ক‌রছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্য স‌চিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার অনুষ্ঠান‌টি সরাসরি সম্প্রচার করছে।

এর আগে প্রধানমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চার দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।

এপ্রিল ২৭, ২০২০ at ১০:৪৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ভিকে/এএডি