পুলিশ সুপারের নির্দেশনায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীরা পেলেন খাদ্য সহায়তা

দেশ দর্পনসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রাকাশের পর গণমাধ্যম কর্মীদের তথ্য ও স্থানীয় স্বেচ্ছাসেবি কর্মীদের তথ্যর উপর পর্যবেক্ষন করে কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম এর নির্দেশনায় উলিপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জনাব আল মাহমুদ, এস আই মশিউর রহমানসহ সঙ্গীয় ফোর্স এবং ধামশ্রেনী ইউনিয়নের গ্রাম পুলিশদের সাথে নিয়ে বিজয়রাম তবকপুর, বাগচির খামার, ইন্দারারপাড়, পোদ্দারপারা, হাজীর গ্রামসহ বিভিন্ন এলাকার হতদরিদ্র বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীরা পেলেন খাদ্য সহায়তা। ফুটলো তাদের মুখে হাসি, স্বল্প সময়ের জন্য হলেও পেলেন খাদ্যের নিশ্চয়তা।

খাদ্য সহায়তা হিসেবে চাউল, ডাল, আটা, সয়াবিন তেল ও সাবান বিতরণ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম এর নির্দেশনায় উলিপুর থানা পুলিশ উপজেলার উলিপুর পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের হতদরিদ্র বিশেষ করে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের হাতে জেলা পুলিশ সুপারের উদ্যোগে এ বিশেষ খাদ্য সহায়তা তুলে দেয়ার পদক্ষেপ নেয়া হয়েছে।

উলিপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন জানান, পর্যায়ক্রমে উপজেলার উলিপুর পৌরসভা, তবকপুর, হাতিয়া, ধরনীবাড়ি ও পান্ডুল’র বিভিন্ন এলাকায় এ খাদ্যসহায়তা দেয়া হবে। করোনা সংকট মোকাবেলায় প্রথম ধাপে জেলার বিভিন্ন স্থানে সংশ্লিষ্ট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমে এবং দ্বিতীয় ধাপে পুলিশ সুপার নিজে ১১’শ পরিবারে ত্রান কার্যক্রম সম্পন্ন করেন। পবিত্র রমজান মাসকে সামনে রেখে তৃতীয় ধাপে খাদ্য সহযোগিতা চলমান রয়েছে। জেলার অন্যান্য থানার মত উলিপুরেও সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান ।

তিনি আরও বলেন, এ তালিকায় হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পেশাজীবীদের নামও রয়েছে, যা পর্যায়ক্রমে বাড়ী বাড়ী পৌছে দেয়া হবে। জেলা পুলিশ সুপারের তৃতীয় ধাপে ত্রান কার্যক্রম চলমান রয়েছে।

কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানান, ইতিপূর্বে জেলা পুলিশ কুড়িগ্রামের মাধ্যমে জেলার হতদরিদ্রদের পাশাপাশি দিন মজুর, শ্রমিক, রিক্সা-ভ্যান শ্রমিক ও নৈশ্যপ্রহরী এবং শ্রমজীবী কর্মহীনদের মাঝে স্বল্প পরিসরে হলেও ধারাবাহিক ভাবে খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌছে দেয়া হয়েছে। সরকারি ত্রান ও ব্যক্তি পর্যায় থেকে ত্রান কার্যক্রম অব্যাহত রয়েছে। এ খাদ্য সহায়তার প্রধান কারণ কোভিড-১৯ ভাইরাস সংক্রমন প্রতিরোধে সকলকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা।

তিনি জেলাবাসীর উদ্দেশ্যে আরও বলেন, জনগণের নিরাপত্তায় পুলিশ দিনরাত নিরলস পরিশ্রম করে চলছে জনগণকে নিরাপদ রাখতে। পুলিশ সদস্য বাহিরে অবস্থান করছে আপনারা ঘরে থাকুন ও পুলিশকে সহযোগিতা করুন এ আহবান জানান তিনি।

এপ্রিল ২৭, ২০২০ at ০৯:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসই/এএডি