রাজশাহীতে করোনায় প্রথম এক বৃদ্ধের মৃত্যু

রাজশাহীতে কোভিডও-১৯ সংক্রমিত হয়ে প্রথমবারের আবদুস সোবাহান (৮০) নামের এক বৃদ্ধর মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতলে চিকিৎসাধীন ছিলেন।

রোববার সকাল ৭টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়। তিনি জেলার বাঘা উপজেলার গাওপাড়া গ্রামের বসিন্দা। তিনি পেশায় একজন কুলা বিক্রেতা ছিলেন।
সোবহানের মৃত্যুর মধ্য দিয়ে রাজশাহীতে প্রথম করোনা আক্রান্ত কারও মৃত্যু হলো।

আরো পড়ুন :
কেশবপুরে এক চিকিৎসকসহ ২ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত
কেশবপুরে অসহায় পরিবারের মাঝে শাহীন চাকলাদারের ইফতার সামগ্রী প্রদান
করোনা আক্রান্ত দম্পতির বিষয়ে সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশার পিএসের বিবৃতি

রাজশাহীতে শনাক্ত হওয়া আটজন রোগীর মধ্যে সোবহান আলীরই সংক্রমণের উৎস সম্পর্কে নিশ্চিত হতে পারেননি চিকিৎসকরা। বাকি সাতজন এসেছেন ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে।
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা চিকিৎসক টিমের প্রধান ডা. আজিজুল হক আজাদ বলেন, সোবহানের শ্বাসকষ্ট ছিল। গত কয়েকদিন আগে তার অবস্থার অবনতি ঘটে। অনেক চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশিত উপায়ে তার মরদেহ দাফনের ব্যবস্থা করা হচ্ছে। এ জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে খবর দেওয়া হয়েছে বলেও জানান ডা. আজিজুল হক আজাদ।

গত ১২ এপ্রিল থেকে সর্বশেষ গত সোমবার (২০ এপ্রিল) পর্যন্ত রাজশাহীতে মোট আটজনের করোনা শনাক্ত হয়। বাঘা উপজেলার এই বৃদ্ধের করোনা শনাক্ত হয় গত ২০ এপ্রিল।

রাজশাহীর করোনা আক্রান্ত অন্য সাতজনের বাড়ি পুঠিয়া, বাগমারা ও মোহনপুর উপজেলায়। এই সাতজন নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের অবস্থা স্থিতিশীল। রাজশাহী মহানগরীতে এখনও করোনা আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।

এপ্রিল ২৬, ২০২০ at ১৮:৫০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এএডি