কেশবপুরে এক চিকিৎসকসহ ২ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত

যশোরের কেশবপুরে এক চিকিৎসকসহ ২ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এঘটনায় ৩ বাড়ি লকডাউন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাবে কর্মরত একজন ডিপ্লোমা ডাক্তার (৩৫)-এর করোনা উপসর্গ দেখা দিলে ২৩ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। রোববার রিপোর্টে তার করোনা ভাইরাস ধরা পড়ে।

অপরদিকে, উপজেলার সাগরদাড়ী ইউনিয়নের ধর্মপুর গ্রামের এক গৃহবধু সম্প্রতি ভারত থেকে দেশে আসেন। তার করোনা উপসর্গ দেখা দিলে ২১ এপ্রিল তিনি কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। ২৩ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। রোববার তার শরীরেও করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। দুজনই বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। উপজেলা প্রশাসন ওই চিকিৎসক ও গৃহবধূর বাড়ি লকডাউন করেছেন। এছাড়াও ওই চিকিৎসকের সংস্পর্শে আসা তার কর্মস্থলের ৭ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়েছে।

আরো পড়ুন :
কেশবপুরে অসহায় পরিবারের মাঝে শাহীন চাকলাদারের ইফতার সামগ্রী প্রদান
করোনা আক্রান্ত দম্পতির বিষয়ে সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশার পিএসের বিবৃতি
ঝিনাইদহের সেই নয়নকে খুঁজছে ভারতের মাহিন্দ্র গ্রুপ

ইতিপূর্বে ২৩ এপ্রিল উপজেলার পাঁজিয়া ইউনিয়নের ঈমাননগর গ্রামের এক তরুণ করোনা ভাইরাসে আক্রান্ত হন। এনিয়ে কেশবপুরে মোট ৩ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আলমগীর হোসেন জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও এক গৃহবধু শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদেরকে হাসপাতালের আইসোলেশনের রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে। আক্রান্ত দুইজনের বসতবাড়ি প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান জানান, করোনা আক্রান্ত গৃহবধুর ধর্মপুর বাবা ও আওয়ালগাতী স্বামীর বাড়ী এবং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের শহরের সাহাপাড়া এলাকার ভাড়া বাড়ি লকডাউন করা হয়েছে।

এপ্রিল ২৬, ২০২০ at ১৮:২৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরএস/এএডি