চৌগাছায় আরো এক করোনা রোগী শনাক্ত

যশোরের চৌগাছায় তিন দিনের ব্যবধানে আবারও এক নারী রোগীর দেহে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। এ দিয়ে উপজেলায় মোট তিন জন করোনা রোগী সনাক্ত করা হয়েছে।আক্রান্ত ওই নারী উপজেলার পাশাপোল ইউনিয়নের বানুড়হুদা গ্রামের বাসিন্দা। এ ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে শনিবার ওই নারীর বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত ওই নারী বৃহস্পতিবার গলায় ব্যাথা, জ্বর, সর্দি ও কাশি নিয়ে চৌগাছা সরকারি হাসপাতালে ভর্তি হন। এ সময় করোনা সন্দেহ হলে চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করেন এবং পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠান। এ খরব শুনে ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে যায়। এ ছাড়া পৌরসভার ভিতরে আগে যে দুইটি রোগী শনাক্ত করা হয়েছিল শনিবার আবার নতুন করে তাদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ বিষয়ে পাশাপোল ইউনিয়নের চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ বলেন, আমি ঘটনা শুনে আক্রান্ত রোগীর বাড়ি যায় এবং আশেপাশের সবাইকে দূরত্ব বজায় রাখতে বলি। এ সময় আমি আক্রান্ত রোগীর বাড়ি দেখা শোনা করার জন্য সর্বদা তিন জন গ্রামপুলিশ মোতায়েন করি। তিনি আরো বলেন, মেডিকিল টিম আক্রান্ত রোগীর আশেপাশে বাড়ির আরো ৮-১০ জন লোকের নমুনা সংগ্রহ করেছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

এপ্রিল ২৫, ২০২০ at ১৬:২৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমই/এএডি