চেয়ারম্যানের চুরি করা ২০ বস্তা চাল উদ্ধার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১০ নং কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের মহামারী করোনা ভাইরাসের কারনে কর্মহীনদের জন্য বরাদ্দকৃত আত্নসাত করা ২০ বস্তা ত্রানের চাল উদ্ধার করা হয়েছে।

রবিবার(১৯ এপ্রিল) সন্ধ্যায় ইউনিয়নের গোপালপুর মোড় সংলগ্ন আয়াত উল্লাহ নামক ব্যক্তির বাড়ি থেকে এ ত্রানের চাল উদ্ধার করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুজ্জোহা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত হলে এসময় করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষগুলো তাদেরকে ঘিরে ধরে বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদেরকে আশ্বস্ত করে ডিলার আলাউদ্দীনকে আটক করে এবং উদ্ধারকৃত চালগুলো নিয়ে যায়।

আরো পড়ুন :
লকডাউন না মানায় ভ্রাম্যমান আদালতে ৬ জনকে জরিমানা
এমপিওভুক্ত হলে করোনা তহবিলে ১৪ মাসের বেতন দিতে চান শিক্ষিকা লিপা রানী সরকার
ভারতে আটকে পড়া ৮০ জন বাংলাদেশী দেশে ফিরেছে

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুজ্জোহা বলেন,’ আমি কেন আসছি চাল চোর ধরতে। চাল চোর ধরা পড়েছে। যে ডিলার সে আসলে দায়ী এর পেছনে কে আছে না আছে এটি পুলিশ তদন্ত করে বের করবে।

এর আগে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া সুবিধাবঞ্চিতদের নামে বরাদ্দকৃত সরকারী চাল আত্নসাতের অভিযোগ উঠে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার অন্তগত ১০ নং কৈজুরী (ইউপি) চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে। এলাকাবাসীর অভিযোগ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদ ভাঙ্গিয়ে এলাকায় যা ইচ্ছে তাই করছে চেয়ারম্যান সাইফুল ইসলাম। যার কারনে বিক্ষুব্ধ এলাকাবাসী চেয়ারম্যানের বিরুদ্ধে লকডাউন ভেঙ্গে বিক্ষোভ করে তার বাড়ি ঘেড়াও করে।

এ বিষয়ে কৈজুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ গণমাধ্যমকে বলেন,’জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মহামারী দুর্যোগ করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া একটি পরিবার ও যেন সরকারী সহযোগীতা থেকে বঞ্চিত না হয়।কিন্তু স্থানীয় চেয়ারম্যান শুরু থেকেই সরকারী চাল সহ-নৃত্য প্রয়োজনীয় দ্রবাদি সাধারণ অসহায় জনগনকে না দিয়ে আত্নসাত করছে।এমনকি স্থানীয় আওয়ামী লীগের কোন নেতাকর্মীর সাথে তার কোন সুসম্পর্ক নেই।

ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল আলম বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য ত্রান বিতরনে আন্তরিক হলেও কৈজুরী ইউনিয়নের জন্য বরাদ্দকৃত চাল বার বার আত্নাসাত করছে স্থানীয় চেয়ারম্যান সাইফুল ইসলাম। তাই মহামারী করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া সাধারণ জনগন চেয়ারম্যানের বিরুদ্ধে ফুসে উঠেছে।