ঘরে বসেই মুজিবনগর দিবস পালন করুন : কাদের

করোনা ভাইরাস পরিস্থিতিতে ঘরে বসে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার দেওয়া এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

ওবায়দুর কাদের করোনা ভাইরাস মহামারিতে সৃষ্ট সংকটের কারণে মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদ, দুই লাখ নির্যাতিত মা-বোন, মুক্তিযুদ্ধের সব সংগঠক ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে ঘরে বসেই ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সব স্তরের নেতা-কর্মী এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

আরো পড়ুন :
বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন
পরিস্থিতি স্বাভাবিক না হলে এসএসসির ফল প্রকাশ নয়
নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান

তিনি বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধের যুদ্ধে সামনে থেকে যে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা জীবন বাজি রেখে সেবা দিচ্ছেন ঐতিহাসিক মুজিবনগর দিবসে তাদের সবাইকে সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা। প্রাণঘাতী করোনা ভাইরাসের কোনো প্রতিষেধক বা প্রতিকার না থাকায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলাই একমাত্র উত্তম পন্থা। মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি ঘরে ঘরে স্বাধীনতার দুর্গ গড়ে তুলেছিল। আজ করোনা ভাইরাস প্রতিরোধে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে পারলে জয় আমাদের হবেই। বাংলাদেশের সব মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মারাত্মক করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করতে সক্ষম হবো।’

এপ্রিল ১৬, ২০২০ at ০৫:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিএন/এএডি