দৌলতপুরে শ্যাডোর ত্রাণ সহায়তা কর্মসূচি উদ্বোধন

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপে ন্যুয়ে পড়া অর্থনীতি দারুণভাবে প্রভাব ফেলেছে প্রথমেই খেটে খাওয়া মানুষের এপর। যাদের নুন আনতে পানতা ফুরোই কিংবা দৈনিক কাজের পারিশ্রমিক দিয়েই যোগান হয় প্রতিদিনের খাবার। নিম্নবিত্তের অনুনে আগুন না থাকা এখন নিত্যদের ঘটনা বলা যায়।

দেশের পরিসংখ্যানে বিত্তের তালিকায় শীর্ষে থাকা কুষ্টিয়া জেলাও এমন দৃশ্যের বাইরে নয়। তবে হতদরিদ্রদের সহায়তায় জেলা জুড়ে সরকারি বেসরকারি উদ্যোগও চলমান। জেলার দৌলতপুর উপজেলাতেও এই দুর্যোগ মোকাবিলায় চলছে জোর প্রচেষ্টা।

বেসরকারিভাবে উল্লেখযোগ্য খাদ্য সামগ্রী সহায়তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে ‘পরিবর্তনের জন্য তারুণ্য ‘ স্লোগানে ২০১৬ সালে প্রতিষ্ঠিত শ্যাডো পরিবার। সংগঠনটির উদ্যোগে প্রথম ধাপে ২৫০টি পরিবারকে এক সপ্তাহের খাদ্যা সামগ্রী সংগ্রহ ও বাড়িতে বাড়িতে গিয়ে বিতরণ করা হয়েছে নিজস্ব ব্যবস্থাপনায়। পরিবর্তীতে কার্যক্রম বর্ধিত হতে পারেও বলে জানিয়েছেন সংঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন কবির জনি।

সোমবার উপজেলার তারাগুনিয়াস্থ কার্যালয়ে উদ্বোধক হয়ে উপস্থিত থেকে এই করোনা প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ, এমপি। বিশেষ অতিথি হয়ে উদ্বুদ্ধ করতে এসছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন বিশ্বাস।

এছাড়া সংঠনের উপস্থিত স্বেচ্ছাসেবকদের উঠোন- বাড়িতে ত্রাণ বণ্টন প্রক্রিয়ার নির্দেশনাসহ চার মিনিটের উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন সংঠনের উপদেষ্টা ও জ্যেষ্ঠ সম্প্রচার সাংবাদিক তাশরিক সঞ্চয়। সার্বিক পরিচালনায় ছিলেন শ্যাডোর জেনারেল সেক্রেটারি মো. আক্তারুজ্জামান।