সামাজিক দূরত্ব মানছেনা চৌগাছার কেউ, স্বাস্থ্য ঝুঁকিতে উপজেলাবাসী

সামাজিক দূরত্ব মানছেনা যশোরের চৌগাছা উপজেলার কেউ,ফলে স্বাস্থ্য ঝৃঁকিতে রয়েছে উপজেলার কয়েক হাজার লোক। সামাজিক দূরত্ব বজায় না রাখলে করোনা ভাইরাস সংক্রমণ হতে পারে, এই ভেবেই সরকার আগে ভাগেই সারাদেশে ব্যাপক প্রচার-প্রচারণা চালায়।তারপরেও কিছুতেই কিছু কাজ হচ্ছেনা।মানুষ সকাল সন্ধা ইচ্ছা মতো হাট-বাজারে গিয়ে চায়ের দোকান,হোটেল,সেলুন,স্কুলের মাঠে বসে সময় কাটাচ্ছে।অনেকে আবার মোটরসাইকেলে দুই তিন জন চাপিয়ে ঘুরে বেড়াচ্ছে শহর থেকে গ্রামে।সরকারি ভাবে সারাদেশে যানবহন সীমিত চলাচল করলেও চৌগাছায় তার ভিন্ন রুপ দেখা যাচ্ছে। এক শ্রেনির মোটরসাইকেল আরোহী বিনা প্রয়োজনে সকাল থেকে সন্ধা দাপিয়ে বেড়াচ্ছে উপজেলার বিভিন্ন ছোট-বড় বাজারে।

এ দৃশ্য উপজেলার হাকিমপুর,পাতিবিলা,চৌগাছা সদর,নারায়ণপুর,ধুলিয়ানী,জগেদীশপুর ইউনিয়নের প্রায় সব গুলো গ্রামেরই এক অবস্থা।বিকাল হবার সাথে সাথে গ্রামের সাধারণ লোকজন ভিড় জমতে শুরু করে চায়ের দোকান,সেলুনের দোকান ও হোটেল গুলোতে। এদেরকে দেখে বোঝার উপায় নেই যে সারাদেশে সরকার ঘোষিত অনিদিষ্ঠ কালের জন্য লকডাউন চলছে।

সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ার কারনে চৌগাছার ব্যাংক গুলোতে ভিড় ছিল চোখে পড়ার মতো,আর এই সকল ব্যাংক গুলো সামজিক দূরত্ব বজায় রাখতে হিমসিম খাচ্ছেন।তবে নাগরিকদের সচেতনার অভাবকেই দায়ি করছে সচেতন মহল।
বাজারের ফার্মেসী,মুদিখানার দোকান,কাঁচামালের দোকানের সামনে তিন ফুট দূরত্বে গোল চিহ্ন কেটে দিলেও সাধারণ নাগরিকরা তার কোন নিয়মই মানছেনা ,ফলে স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে দোকানদার সহ কর্মচারীরা।