প্রতিবন্ধী আমেনার ৮০ বছরেও মেলেনি কোন সরকারি অনুদান

কুড়িগ্রামের উলিপুর ধামশ্রেণি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পোদ্দার পাড়ার প্রতিবন্ধী আমেনা(৮০) আজও কোন সরকারি অনুদান পাননি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা ধামশ্রেণি ইউনিয়নের পোদ্দার পাড়ার মৃত আমির উদ্দিনের মেয়ে প্রতিবন্ধী আমেনা(৮০) ৬ ভাই বোনের ৫ তম বোন। বাবা মারা যাওয়ার প্রায় ৪০ বছর তার ১০ থেকে ১২ বছর পর মাকে হারিয়ে এতিম হয়ে পরেন আমেনা। তখন আশ্রয় নেয় বড় ভাই মোহাম্মদ আলীর নিকট ভাগ্যের কি নির্মম পরিহাস বেঁচে নেই মোহাম্মদ আলীও এখন ঠায় মিলেছে ভাতিজা হোসেন আলীর কাছে।

ভাতিজা হোসেন আলী জানান,আমার ফুপু আম্মা প্রতিবন্ধী হওয়ায় বিয়ে পর্যন্ত হয়নি এখন বয়সের ভারে নুয়ে পড়েছে চলাফেরা করতে পারে না। তার এখন উন্নত চিকিৎসা ও ভালো খাওয়া দাওয়ার দরকার। আমি সামান্য একজন দিন মজুর আমার ৩ ছেলে মেয়েসহ ৫ জনের পরিবার ছেলে মেয়েদের লেখা পড়ার খরচ ও সংসার চালাতে হিমশিম হচ্ছে। এদিকে ফুপু আম্মার চিকিৎসা ও ওনার যাবতীয় খরচ ঠিকঠাক মত করতে পারছি না।

তিনি আরও জানান, ফুপুর জন্য এলাকার মেম্বার ও চেয়ারম্যানের কাছে ধন্যা দিয়ে ঘুরেছি  প্রতিবন্ধী ও বয়স্ক ভাতার জন্য কেউ পাত্তা দেয়নি।এলাকার ভোটের সময় রিক্সায় ভোট দেয়ার জন্য নিয়ে যায় অনেকে বড় আশ্বাস দেয় ভোট শেষে আগের মত।তাই আমি আমার ফুপু আম্মার শেষ বয়সে আবদার করছি কেউ যদি একটা প্রতিবন্ধী ভাতা বা বয়স্ক ভাতার কার্ড করে দিত তাহালে ফুপু তার বাকি দিনগুলো ভালোভাবে কাটিয়ে যেতে পারতো।