কোটচাঁদপুরে করোনায় সন্দেহে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ, এলাকায় আতংক

ঝিনাইদহের কোটচাঁদপুরে এনামুল হক সুজা (৫৯) নামে পুলিশের সাবেক এক কনেষ্টবল শ্বাস কষ্ট, সর্দি জ্বর ও কাশিতে বেশ কয়েক দিন অসুস্থ্য থাকার পর মৃত্যু হয়েছে। শনিবার ভোরে সে মারা যায়। তার মৃত্যুর সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আঃ রশীদের নেতৃত্বে একটি মেডিকেল টিম মৃত ব্যক্তির বাড়ীতে উপস্থিত হয়ে নমুনা সংগ্রহ করেন।

ডাঃ আঃ রশীদ জানান, শহরের পুরান পশুহাট এলাকার বাসিন্দা এনামুল হক সুজার প্রতিবেশীদের কাছ থেকে শুক্রবার গভীর রাতে সুজার অসুস্থ্যতার সংবাদ পেয়ে তিনি রাতেই তার বাড়ীতে গিয়ে কাশি ও বমির চিকিৎসা দেন। তিনি বলেন সুজা কয়েক দিন পূর্বে ফরিদপুরে থাকার পর বাড়ীতে এসে অসুস্থ্য হয়ে পড়ে। তার পরিবারের লোকজন বরাবর প্রতিবেশী ও ডাক্তারের কাছে রোগের কথা চেপে রাখে বলে ডাঃ আঃ রশীদ ক্ষোভের সাথে জানান।

আরও পড়ুন
দেশে করোনায়২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু
করোনা: দেশে ২ শিশুসহ নতুন আক্রান্ত ৯

শনিবার ভোরে বাড়ীতে সুজা মারা গেলে এলাকার মানুষের মধ্যে করোনা আতংক ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে জেলা সিভিল সার্জন, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, চিকিৎসক ও পুলিশ বাড়িটিতে ছুটে যায় এবং বাড়িটির আশ-পাশ থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেয়। সেই সাথে প্রশাসনের পক্ষ থেকে ওই বাড়িটি লক-ডাউন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা জানান, করোনা আক্রান্ত রোগীর দাফন-কাফন যে প্রক্রিয়ায় সম্পাদন করা হচ্ছে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌর কবরস্থানে সুজার লাশ দাফনের প্রক্রিয়া সেই ভাবেই করা হবে।

এপ্রিল ০৪, ২০২০ at ১৫:০১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমআর/তআ