মধ্যবিত্ত পরিবারের পাশে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

করোনা পরিস্থিতি মোকাবেলায় নিন্ম আয়ের হত দরিদ্রদের সাহায্য চালিয়ে যাচ্ছে সরকারী বেসরকারী ব্যাক্তি ও প্রতিষ্ঠান। এমতাবস্থায়  মধ্যবিত্ত পরিবারে কথা চিন্তা করে তাদের সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপি।
নিন্ম আয়ের মানুষেরা সাহায্য নিলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভোগলেও সাহায্য নিতে চায় না। ফলে তাঁরা ধার-কর্জ করে বা মূল্যবান সম্পত্তি বিক্রি করে। তাঁদের এই আত্মসম্মানবোধকে স্যালুট করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়।
আজ ৩ এপ্রিল শুক্রবার সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।
মাহাবুবর রহমান জানান, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় -দুঃস্থ মানুষদের সাহায্যের পাশাপাশি এবার মধ্যবিত্ত পরিবারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়। রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁরা যেহেতু ঘরে অবস্থান করছেন, মধ্যবিত্ত পরিবারের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই তাদের কথা চিন্তা করে সিএমপি এ সিদ্ধান্ত নিয়েছে।’
সিএমপি কমিশনার জানান, ‘এক্ষেত্রে তাঁদের আত্ম সম্মান অক্ষুন্ন রেখে (ছবি তুলবে না বা নাম ঠিকানা ও লিখে রাখবে না ) প্রেরণ করা হবে খাবারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। তাই মধ্যবিত্ত পরিবারের সম্মানিত সহযাত্রীগণ আপনাদের এই সহযোগিতাটুকু গ্রহণ করার জন্য দয়া করে আমাদের যেকোন একটি নাম্বারে ফোন করুন যেকোনো সময়।
সিএমপি হটলাইন: ০১ ৪০০-৪০০ ৪০০, ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০।
সিএমপি উত্তর বিভাগ:
চাঁদগাও থানা- ০১৭৬৯৫৬৬৯
পাঁচলাইশ থানা- ০১৭৬৯৬৯৫৬৭০
বায়েজিদ বোস্তামী থানা- ০১৭৬৯৬৯৫৬৬৮
খুলশী থানা- ০১৭৬৯৬৯৫৬৬৬
সিএমপি দক্ষিণ বিভাগ:
কোতোয়ালী থানা- ০১৭৬৯-৬৯৫৬৬৫
বাকলিয়া থানা- ০১৭৬৯-৬৯৫৬৬৭
চকবাজার থানা- ০১৭৬৯-৬৯৫৬৭৯
সদরঘাট থানা- ০১৭৬৯-৬৯৫৬৮০
সিএমপি পশ্চিম বিভাগ:
ডবলমুরিং থানা- ০১৭৬৯৬৯৫৬৭১
হালিশহর থানা- ০১৭৬৯৬৯৫৬৭৩
পাহাড়তলী থানা- ০১৭৬৯৬৯৫৬৭২
আকবরশাহ থানা- ০১৭৬৯৬৯৫৬৭৮
সিএমপি বন্দর বিভাগ:
বন্দর থানা- ০১৭৬৮০৫৮১৪৯, ০১৭৬৯৬৯৫৬৭৪
ইপিজেডথানা-০১৭৬৯৫৯১১০৬, ০১৭৬৯৬৯৫৬৭৭
পতেঙ্গা থানা-০১৭৬৯০৫৮১৫০, ০১৭৬৯৬৯৫৬৭৫
কর্ণফুলী থানা- ০১৭৬৯০৫৮১৫১, ০১৭৬৯৬৯৫৬৭৬
‘কথা দিচ্ছি, আপনার সামাজিক মর্যাদা রক্ষার দায়িত্ব আমাদের। এই সহযোগিতার কথা কেউই জানবেনা।’
সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বলেন, ‘আপনার সামর্থ্য ফুরিয়ে এসেছে, কিন্তু লোকলজ্জায় বলতে পারছেন না। আপনারও সহযোগিতা প্রয়োজন। কিন্তু সামাজিক মর্যাদারক্ষায় সাহায্য চাইতে পারছেন না। আমরা আপনার পাশে দাঁড়াতে চাই। আমাদেরকে ফোন দিন, আমরা আপনাদের সেবা দিতে সর্বদা প্রস্তুত আছি।’