বিত্তবানদের উদ্যোগে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ

ল²ীপুরের রায়পুর উপজেলার ৭নং বামনী ইউনিয়নের ৯নং ওয়ার্ড পূর্ব সাগরদী এলাকার বিত্তবানদের উদ্যোগে প্রাণঘাতি বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস হোম কোয়ারেন্টাইনে আবদ্ধ থাকা অসহায়, দুস্থ, দিনমজুর ও খেটে খাওয়া ৮০ জন পরিবারের মাঝে সুশৃঙ্খল পরিবেশে ত্রাণ বিতরণ সম্পন্ন হয়েছে। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকাবাসীর মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রী বিতরণ এর মধ্যে প্রতি প্যাকেটে ছিল, চাউল ১০ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, আলু ৩ কেজি, পেঁয়াজ ২ কেজি, রসুন হাপ কেজি, লবণ প্যাকেট, সাবান ১ পিছ। প্রত্যেকটি বাড়িতে গিয়ে ভ্যানে করে এলাকার যুবকেরা এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

দানশীলদের মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তির সাথে কথা হলে তিনি বলেন, আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য মানুষকে সহযোগীতা দান করে আসছি। মানুষকে দেখানো বা নিজের নাম প্রচারের জন্য আমরা দান করি না। লোক দেখানো দান আল্লাহর দরবারে কোন মূল্য নেই।
আরও পড়ুন: চিলমারীতে নির্দেশনা অমান্য করে অষ্টমীর স্নান

এছাড়া ও তিনি বলেন, এখন বর্তমানে ফেইসবুকে ডুকলেই হতদ্রিরদেরকে ত্রাণ বিতরণে ছবি প্রতিনিয়তই দেখা যায়।

আসলে হাদিসে আছে যে ব্যক্তি এত গোপনে সাদকাহ্ বা দান করে যে, ডান হাত যা দান করে, বাম হাত তা টের পায় না।

অথচ এখন ফটোসেশন ছাড়া কোন দান করাই যেন মুশকিল। এছাড়া প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য লোক সমাগমে না গিয়ে সবাইকে ঘরে অবস্থান করার জন্য আহবান জানান। এবং পরিস্কার পরিচন্ন থাকার পাশাপাশি মহান আল্লাহ্ তা’আলার নিকট প্রার্থনা করার জন্য বলেন।

দানশীলদের জন্য আল্লাহ্ তা’আলার দরবারে দোয়া করা জন্য বলেন যাতে করে আরো বেশী করে গরীব, দু:খী অসহায় মানুষকে সহযোগীতার হাত বাড়ীয়ে দিতে পারেন।

দেশদর্পণ/একে/এসজে