করোনা: অনলাইনে ক্লাস শুরু যবিপ্রবির

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) মার্কেটিং বিভাগের অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। রোববার (৩০ ই মার্চ) বেলা ১১ টায় প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের ক্লাস নেওয়ার মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। এ উদ্বোধনী ক্লাসটি পরিচালনা করেন উক্ত বিভাগের প্রভাষক এস এম শরিফুল হক।এছারাও সন্ধ্যা ৭ টায় মার্কেটিং বিভাগের দিত্বীয় বর্ষের প্রথম সেমিস্টারের ক্লাস অনুষ্ঠিত হয়।

চলমান করোনা ভাইরাসের প্রভাবে ১৮ ই মার্চ থেকে আগামী ৯ ই এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।যার ফলে বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম বন্ধ হয়ে যায়।এই পরিস্থিতিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মেহেদী হাসানের উদ্যেগে এই ক্লাস কার্যক্রম অনুষ্ঠিত হয়।
আরও পড়ুন: কেশবপুরে ডাক্তার হাসনাত আনোয়ারের মানবিক সাহায্য

এ বিষয়ে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মেহেদী হাসান জানান, দেশের বর্তমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল শিক্ষাকার্যক্রম বন্ধ রাখতে বাধ্য হয়েছে এ ক্ষেত্রে আমাদের শিক্ষার্থীদের যেন তাদের শিক্ষা কার্যক্রম নির্বিঘ্নে সম্পাদন করতে পারে,এবং তারা যেন সেশনজটের কবলে না পরে সেজন্য মার্কেটিং বিভাগের পক্ষ থেকে অনলাইন ক্লাস পরিচালনা করা হচ্ছে। তিনি আরো বলেন,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ বাংলাদেশর প্রথম ডিজিটাল বিভাগ তাই মাননীয় উপচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের নির্দেশে এ বিভাগে পরীক্ষামূলকভাবে অনলাইন ক্লাস চালু করা হয়েছে।পরবর্তীতে সকল বিভাগে এটি চালু হতে পারে।

উলেখ্য গত ২৫ শে জানুয়ারী ইউ জি সির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বাংলাদেশের একমাত্র ডিজিটাল বিভাগ হিসেবে যবিপ্রবির মার্কেটিং বিভাগের শুভ উদ্বোধন করেন।

দেশদর্পণ/আরএ/এসজে