করোনার নিষেধাজ্ঞা উপেক্ষা করে আ. লীগে ত্রি-বার্ষিক সন্মেলন 

সারাদেশে ভর করেছে করোনা ভাইরাস আতঙ্ক। এরইমধ্যে রাষ্ট্রীয় ঘোষণায় দেশের সকল স্কুল, কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে সভা, সমাবেশ, মিটিং- মিছিল কিংবা কোনো ধরনের জমায়েত নিষিদ্ধ হলেও চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করে অনুষ্ঠিত হয়েছে লালানগর ইউনিয়নের ত্রি-বার্ষিক সন্মেলন।
যেখানে ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা সংক্রমণের হুমকি সেখানে কেন ইউনিয়ন আআওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলন এ নিয়ে প্রশ্ন উঠছে। যেখানে সভা, মিছিল বা গণজমায়েতেই করোনা সংক্রমণ ছড়ানোর সর্বোচ্চ আশঙ্কা রয়েছে বিধায় গণজমায়েতের ওপর রাষ্ট্রীয় নিষেধাজ্ঞা আছে। অথচ আজকের ১৫ নং লালানগর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে কোনো ধরনের সুরক্ষা ব্যবস্থা ছাড়াই হাজারাধিক দলীয় নেতাকর্মীকে সন্মেলনে অংশ নিতে  দেখা গেলেও এতে টনক নড়েনি উপজেলা প্রশাসনের।
আজ ২০ মার্চ (শুক্রবার) বিকেল ৩ টায় উত্তর রাঙ্গুনিয়ার উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরী ভবনে ইউনিয়ন আ’ লীগের সভাপতি শামসুল আলম তালুকদারের সভাপতিত্বে লালানগর ইউনিয়ন আ’ আ’লীগের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধক ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী।
প্রধান বক্তা ছিলেন, উপজেলা আ’লীগের সেক্রেটারি ইঞ্জি; শামসুল আলম।
বিশেষ অতিথি, ইদ্রিস আজগর চেয়ারম্যান, উপজেলা ধর্ম বিষয়ক সম্পাদক মো: জসিম উদ্দিন তাং, আলহাজ্ব আহমদ সৈয়দ তাং, ইকবাল হোসেন মিল্টন, মীর তৌহিদুল ইসলাম, মুজিবুর রহমান নুরউল্লাহ, ও আরিফুল ইসলাম চৌধুরীসহ উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আ’ লীগের নেতৃবৃন্দ।
নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেছেন পৌর মেয়র আলহাজ্ব শাহজান সিকদার।
সভায় বক্তারা বলেন, রাঙ্গুনিয়ার সাংসদ কেন্দ্রীয় আ’ লীগের যুগ্ম সম্পাদক ও মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের দিক নির্দেশনায় ১৫ ইউনিয়নের ন্যায় লালানগর ইউনিয়নেও দলের ত্রি-বার্ষিক সম্মেলন করা হচ্ছে। ইতিমধ্যে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে সম্মেলন শেষ করা হয়েছে। এ সম্মেলনে তৃণমূল থেকে উঠা আসা ও ত্যাগী নেতাকর্মীদের মধ্য থেকে নতুন নেতৃত্ব সৃষ্টি হচ্ছে। বিজয়ী ও বিজিত প্রার্থী কাঁধে কাঁধ মিলিয়ে দল ও দেশের স্বার্থে কাজ করার আহ্বান জানান বক্তারা।
এতে আরো উপস্থিত ছিলেন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
১৫০ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করেন। তাদের প্রত্যক্ষ সর্বোচ্চ ভোটে বর্তমান সভাপতি মো: শামসুল আলম তালুকদার পুনরায় সভাপতি এবং মীর গোলাম মোস্তাফা বাবুল পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
উল্লেখ্য, আগামীকাল ২১ মার্চ ১ নং রাজানগর ইউনিয়ন ও ২২ মার্চ ৪নং পারুয়া ইউনিয়ন আ’ লীগের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হবে।