দৌলতপুরে সাদামাটা আয়োজনে মুজিববর্ষ উদযাপন

করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ানোর আশঙ্কা মাথায় রেখে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সারা দেশের মতো কুষ্টিয়ার দৌলতপুর উপজেলাতেও সাদামাটা আয়োজনের মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করা হয়েছে।

১৭ মার্চ (সোমবার) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এবার ছিল না কোনো জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান কর্মসূচি। প্রত্যুষে তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পরে দৌলতপুর উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা আওয়ামী লীগ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা, দৌলতপুর মডেল কলেজ, দৌলতপুর প্রেসক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমি ও উপজেলা যুবলীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পর্যায়ক্রমে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

প্রথমে স্থানীয় সংসদ সদস্য আ. ক. ম. সরওয়ার জাহান বাদশাহ, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অাফাজ উদ্দিন আহমেদ, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল হক চৌধুরী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. শরিফ উদ্দিন রিমন, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমনসহ দলীয় নেতৃবৃন্দ পুষ্পার্ঘ্য অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপজেলা চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান, দৌলতপুর মডেল কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ করে। বিদায়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমানের সার্বিক পরিচালনায় এ সময় উপজেলা আওয়ামী লীগ নেতা সরদার তৌহিদুল ইসলাম, শাহ নেওয়াজ টিপু, সাবেক ছাত্রনেতা সরদার আতিয়ার রহমানসহ দলীয় নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অাওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর কেক কাটা হয়। অন্যদিকে সন্ধ্যায় একই স্থানে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান ও কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়। পরে বর্ণিল আতশবাজির মধ্য দিয়ে মুজিববর্ষের এই অানুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

এদিকে সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্থানীয় যুবলীগের উদ্যোগে বিশেষ দোয়া ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসিম কবিরাজ, স্থানীয় যুবলীগ নেতা সবির উদ্দিন মেম্বার, উপজেলা ছাত্রলীগ নেতা কাজল আহমেদ, কামরুজ্জামান কামরুলসহ দলের অন্য নেতাকর্মীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে যুবলীগ নেতা আব্দুল কাদের দলীয় নেতাদের সঙ্গে নিয়ে কেক কাটেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে উপজেলার বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা করা হয়।