এক ম্যাচেই বাতিল নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ খেলার পরই বাতিল করেছে দু’দেশের ক্রিকেট বোর্ড। মূলত করোনাভাইরাস আতঙ্কে এ সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলীয় ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে দর্শকশূন্য গ্যালারিতে ও রুদ্ধদ্বার স্টেডিয়ামে। সীমানা থেকে বল কুড়িয়ে আনেন খেলোয়াড়রা। এই ওয়ানডেতে কিউইদের ৭১ রানের বড় ব্যবধানে জিতে ১-০তে এগিয়ে গিয়েছিলেন অজিরা।

এর আগে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ ওয়ানডে সিরিজ স্থগিত করে দুদেশের ক্রিকেট বোর্ড। শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানায়, সিরিজটির পরবর্তী সূচি পরে জানিয়ে দেবে তারা।

সিরিজের প্রথম ওয়ানডেতে ধর্মশালায় টিম ইন্ডিয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল প্রোটিয়াদের। তবে বৃষ্টির কারণে একটি বল না গড়িয়েই ম্যাচটি পরিত্যক্ত হয়।
আরও পড়ুন: করোনায় মহামারির ‘কেন্দ্রস্থল’ ইউরোপ

সিরিজের বাকি দুই ওয়ানডে দর্শকহীন মাঠে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। তবে করোনার প্রকোপে একদিন পরই সিরিজটি বাতিল করে তারা। ফলে কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরে যাচ্ছেন ডি কক-ডু প্লেসিসরা।

প্রাণঘাতী এ ভাইরাসের কারণে এবারের আইপিএল ১৭ দিন পিছিয়ে দেয় বিসিসিআই। এদিন এ সিদ্ধান্তের কথা জানায় তারা।

এর আগে করোনার কারণে শ্রীলঙ্কা সফর বাতিল করে ইংল্যান্ড। মূল সিরিজ গড়ানোর আগে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল তারা। তবে তা শেষ না করেই ঘরে ফেরার বিমান ধরেন স্টোকসরা।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল)পরবর্তী ম্যাচগুলো দর্শকবিহীন মাঠে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। সেই টুর্নামেন্টটি ছেড়েও দেশে ফিরে যাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। তথ্যসূত্র:ক্রিকবাজ/এবিসি নিউজ।

দেশদর্পণ/এসজে