চসিকের ৬ মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ৬ মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার (০৯ মার্চ) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মেয়ার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

বাংলাদেশ আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী পেয়েছেন নৌকা প্রতীক এবং জাতীয়তাবাদী দল বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ধানের শীষ প্রতীক, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এম এ মতিন পেয়েছেন মোমবাতি প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর পেয়েছেন আম প্রতীক, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ওয়াহেদ মুরাদ পেয়েছেন চেয়ার প্রতীক, ইসলামি আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম পেয়েছেন হাতপাখা প্রতীক।

এরপর শুরু হয় কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২১৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ কার্যক্রম।

প্রতীক বরাদ্দ পাওয়ার পর আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী গণমাধ্যমকে বলেন, চট্টগ্রামে যেসব মেগা প্রকল্প হাতে নেওয়া হয়েছে তা জনগণের সামনে তুলে ধরবো এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখবো। চট্টগ্রামকে একটি সুন্দর, নান্দনিক, জঞ্জালমুক্ত শহর হিসেবে গড়ে তুলবো। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমি এ শহরকে এগিয়ে নিয়ে যাবো।
আরও পড়ুন: সাইবার ক্রাইম দমনে পুলিশের আলাদা সেল গঠন করা হয়েছে: কোটচাঁদপুরে আইজিপি

পরে তিনি নগরীর আমানত শাহ’র মাজার জিয়ারত করে বক্সিরহাট, পাথরঘাটা দেওয়ান বাজার এলাকায় গণসংযোগ করেন।

অন্যদিকে দলীয় প্রতীক বরাদ্দ পাওয়ার পর বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, ভোটের মাঠে ইসি ও পুলিশ আমাদের সহযোগিতা করবে। ছোট ছোট ব্যানার পোস্টার করার কথা বলা হয়েছে। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমটা কাজে লাগাবো। আমি নগরপিতা নয়, নগরের সেবক হতে চাই।

মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, আজ (৯ মার্চ) থেকে ভোটের যুদ্ধ মাঠে চলে যাচ্ছে। ভোট একটি উৎসব। তবে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকে আপনারা প্রচার করতে পারবেন। এই নির্দিষ্ট সময়ের আগে ও পরে মাইক বাজালে বিধি অনুযায়ী লঙ্ঘন হবে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে।

দেশদর্পণ/এমএম/এসজে