জামিন পেলেন জি কে শামীম, জানেন না রাষ্ট্রপক্ষ

ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেফতার আলোচিত ঠিকাদার জি কে শামীম দুই মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন। অত্যন্ত গোপনীয়তার সঙ্গে অস্ত্র ও মাদকের দুই মামলায় সম্প্রতি শামীম হাইকোর্ট থেকে জামিন পান। তবে জামিনের বিষয়টি জানেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এফ আর খান। তবে তার বিরুদ্ধে আরও মামলা রয়েছে।

শনিবার (৭ মার্চ) তিনি বলেন, যুবলীগ থেকে বহিষ্কৃত নেতা জি কে শামীমের জামিন হয়েছে কিনা, আগামীকাল রোববার খোঁজ-খবর নেয়া হবে।
আরও পড়ুন: কালীগঞ্জে ইসলামী ছাত্র শিবিরের ১১ নেতাকর্মী আটক

জানা গেছে, বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন নেন শামীম। ৬ ফেব্রুয়ারি জামিনের আদেশ হয়। ১২ ফেব্রুয়ারি আদেশের কপি বের হয়। ওই আদালতে নিযুক্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান জানিয়েছেন, তিনি জামিনের বিষয়টি জানেন না।

গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর শামীমকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগেও মামলা রয়েছে। গত বছরের ২১ অক্টোবর তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ দায়ের করা ওই মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ থাকার অভিযোগ আনা হয়।

দেশদর্পণ/এসজে