মুজিব বর্ষ উদযাপনে মুক্ত স্কাউটসের প্রস্তুতি সভা

মুজিব বর্ষ উদযাপন ও দৌলতপুরের বিপি সম্মাননা পুরষ্কার অনুষ্ঠানের প্রস্তুতি সভা করেছে কুষ্টিয়ার দৌলতপুর মুক্ত স্কাউটস কার্যক্রম। শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় মুজিব বর্ষ উপলক্ষে ৫ দফা কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে মুক্ত স্কাউটস।

সভায় সিনিয়র ও প্রাক্তণদের সমন্বয়ে পরিচালিত মুক্ত স্কাউটসের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ’র পিতা মুহঃ শাহজাহানকে দৌলতপুরের বিপি (ব্যাডেন পাওয়েল) সম্মাননা অর্থাৎ দৌলতপুর স্কাউটসের প্রতিষ্ঠাতা সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ১০ মার্চ দৌলতপুর উপজেলা স্কাউটসের ৪ দিনের সমাবেশের মহা তাবু জলসায় এ সম্মাননা প্রদান করা হবে বলে মুক্ত স্কাউটসের পক্ষ থেকে জানানো হয়।

এ ছাড়া মুজিব বর্ষের ১২ মাসে মিলাদ মাহফিল, বর্ণাঢ্য র‍্যালি, শেখ মুজিবের বাণী প্রদর্শনী, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করবে মুক্ত স্কাউটস।

সভায় স্পিকারের ভূমিকায় ছিলেন প্রাক্তণ স্কাউটস ও সিনিয়র পেট্রোল লিডার মুক্ত স্কাউটস আন্দোলনের আহ্বায়ক তাশরিক সঞ্চয়। এ সময় উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মুজিবর রহমান, প্রবীণ কাব লিডার মতিউল আলম বাচ্চু, প্রাক্তণ স্কাউটস ও সিনিয়র পেট্রোল লিডার মহিউদ্দিন আহমেদ সজীব, জহুরুল ইসলাম, শাহরিয়ার আহমেদ পাপ্পু, আক্তারুজ্জামান জীবনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রাক্তণ স্কাউটস এবং বিভিন্ন পেট্টোলের প্রাক্তণ লিডাররা উপস্থিত ছিলেন।

দৌলতপুরের বিপি সম্মাননা, মুজিব বর্ষ উদযাপনের প্রস্তুতি গ্রহণ শেষে সমাপনী বক্তব্যে এখানকার মুক্ত স্কাউটসের কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন বক্তারা। এ সময় সারাদেশের তুলনায় দৌলতপুর স্কাউটসের পিছেয়ে থাকা ও উত্তোরণ প্রসঙ্গে কথা বলেন বক্তারা।

এতে মুক্ত স্কাউটসের সদস্য ও আমন্ত্রিত সংশ্লিষ্টরা মিলে ৩৫ জন অংশ নেন। আগামী কর্মসূচিগুলো বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ হন সবাই। প্রসঙ্গত, এর আগে বিভিন্ন উল্লেখযোগ্য কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করে এসেছে দৌলতপুর মুক্ত স্কাউটস।