সোনারগাঁয়ে বিধবার বাড়ী দখলের চেষ্টা, হুমকি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নে হোসনেয়ারা বেগম নামে এক বিধবাকে পূর্ব শত্রæতার জের ধরে তার বাড়ী জোরপূর্বক দখলের চেষ্টা ও প্রাণনাশের হুমকী দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী সন্ত্রাসীদের বিরুদ্ধে। এ ঘটনায় ওই বিধবা বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার সকালে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগসূত্রে জানা গেছে, উপজেলার বারদী ইউনিয়নের রিবর এলাকায় প্রভাবশালী আব্দুস ছাত্তারের সন্ত্রাসী ছেলে সুমন ও তার স্ত্রী জোসনা বেগম দীর্ঘদিন ধরে একই গ্রামের বাসিন্দা মৃত. আব্দুল লতিফের স্ত্রী হোসনেয়ারা বেগম এর পরিবারের চলাচলের পথটি বন্ধ করে রাখে। বুধবার সন্ধ্যায় ঐ বিধবা নারী বন্ধ পথে চলাচল করতে গেলে সন্ত্রাসী সুমন ও তার স্ত্রী জোসনা বেগম সেই রাস্তায় ময়লা আবর্জনার স্তুপ করে ফেলে রেখে চলাচলে ব্যাঘাত ঘটিয়ে পথটি পুনরায় বন্ধ করে দেয়।
আরও পড়ুন: সোনারগাঁয়ে জাপার দুই কেন্দ্রীয় নেতা ইকবাল ও মাসুমকে সংবর্ধনা

এ ঘটনায় ওই বিধবা হোসনেয়ারা বেগম মৌখিকভাবে তাদেরকে বাঁধা দিলে ও পূর্ব শত্রæতার হের ধরে সন্ত্রাসী সুমন ও তার স্ত্রী তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে তারা দা বটি নিয়ে মারতে আসলে বিধবা নারী নিজের জীবন রক্ষায় দৌড়ে বসত ঘরে চলে যায়। পরে সন্ত্রাসী সুমন ও তার স্ত্রী ঐ বিধবা নারীকে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ি ছাড়া করে জায়গা দখলের পাঁয়তারা করছে।

অপরদিকে স্থানীয় এলাকাবাসীসূত্রে জানা গেছে, অভিযুক্ত সন্ত্রাসী সুমন বারদী ইউনিয়নের একটি হত্যা মামলার আসামী। ভয়ে তার বিরুদ্ধে কেউ কোনো কথা বলতে বা প্রতিবাদ করতে পারে না।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ ব্যাপারে একটি অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দেশদর্পণ/এসএটি/এসজে