কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই: হুইপ

জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি বলেছেন, বর্তমান সরকার কারিগরি শিক্ষা উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন। তাই উদ্ভাবনী শক্তি বৃদ্ধির জন্য কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। তিনি বলেন, বিজ্ঞান ভিত্তিক শিক্ষা গ্রহন করা ফলে কারিগরি শিক্ষার্থীরা আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে আত্ম নিয়োগ করছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিশুদেরকে সু-নাগরিক হিসাবে গড়ে তুলতে মানসম্মত শিক্ষা উপর গুরুপ্ত দিয়েছে। মানসম্মত শিক্ষা বাস্তবায়নের মাধ্যমে শিক্ষার গুণগত পরিবর্তন আনা হয়েছে।এজন্য শিক্ষক, ছাত্র, অভিভাবক এবং সকলকেই নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।
আরও পড়ুন: গাইবান্ধায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সমাবেশ

তিনি বৃহস্পতিবার গাইবান্ধার টেকনিক্যাল স্কুল ও কলেজ মাঠে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক সপ্তাহ এবং ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমাবেশে একথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো: আবদুল মতিন, জেলা পরিষদের চেয়ারম্যানের আতাউর রহমান আতা, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: প্রসুন কুমার চক্রবর্তী, টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ এবিএম সিদ্দিকুর রহমান, সিনিয়র শিক্ষক প্রকৌশলী মো: জাহিদুর রহমান সহ ছাত্র, শিক্ষক অভিভাবক ও অন্যান্য নেতৃবৃন্দ ।

পরে হুইপ বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক সপ্তাহের বিজীয়দের মাঝে পুরুস্কার বিতরণ করেন।

দেশদর্পণ/এসকেবি/এসজে