কৃষক বাবুর আলী হত্যা: নারীসহ তিনজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় কৃষক বাবুর আলী হত্যা মামলায় নারীসহ তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। অপর দুইজন আসামি কামাল হোসেন ও রশিদুল হককে মামলা থেকে বেকসুর খালাস দেয়া হয়েছে। বুধবার (৪ মার্চ) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউল ইসলাম এ রায় দেন।

কারাদন্ড প্রাপ্তরা হলেন- আলমডাঙ্গা উপজেলার গড়চাপড়া গ্রামের ইখতিয়ার আলি (২৭) একই এলাকার মাহিমা খাতুন (২৩) ও পাঁচকমলাপুর মাঝেরপাড়ার জুয়েল হোসেন (২৫)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ১৮ এপ্রিল কৃৃষক বাবুর আলী সন্ধ্যায় গ্রামের একটি চায়ের দোকান থেকে বাড়ি ফেরার পথে একদল অস্ত্রধারী তাকে অপহরণ করে মাঠের একটি কুঁড়ে ঘরের মধ্যে কুপিয়ে হত্যা করে। রাতে বাবুর বাড়ি না ফেরায় বাড়ীর লোকজন খোঁজাখুজি শুরু করে। অনেক খোঁজাখুজি করে তাকে না পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ পরদিন সকালে মাঠের একটি কুঁড়ে ঘর থেকে বাবর আলীর মরদেহ উদ্ধার করে।
আরও পড়ুন: উলিপুরে ৯ সুবিধাভোগীদের মাঝে গরু বিতরণ

এ ঘটনায় নিহত বাবর আলীর স্ত্রী মমতাজ খাতুন বাদী হয়ে আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৯ সালে ১০ এগ্রিল পাঁচজনকে আসামি উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন আলমডাঙ্গা থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম।

আদালত ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তিন আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়।

দেশদর্পণ/টিআর/এসজে