৫ লাখ টাকা হলে স্বাভাবিক জীবনে ফিরবে আবিদা

রংপুর নগরীর ৮ নং ওয়ার্ডের আঠারোদোন সৎবাজার গ্রামের রিকশাচালক আকতারুল ইসলামের মেয়ে ও স্থানীয় সৎবাজারের সোনার চাদঁ নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী আবিদা আজমীর। দীর্ঘ ৫ বছর ধরে হার্টের রোগে আক্রান্ত। চিকিৎসকরা তাকে ওপেন হার্ট সার্জারি অপারেশন করতে বলেছেন। যাতে ব্যয় হবে ৫ লাখ টাকা। কিন্তুু টাকার অভাবে করতে পারছেনা চিকিৎসা তার পরিবার। এজন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষসহ দেশের বিত্তবানদের সাহায্য কামনা করেছেন তারা।

আবিদা আজমীরার মা মনিজা বেগম বলেন, আমার আভাবী সংসার। স্বামী রিকশা চালক। তার আয়েই চলে পুরো পরিবার। তার মেয়ে স্থানীয় সৎবাজারের সোনার চাদঁ নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। বিগত ৫ বছর ধরে সে হার্টের রোগে আক্রান্ত। দীর্ঘদিন ধরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকাস্থ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা শেষে চিকিৎসা করিয়েছেন। তার চিকিৎসার ব্যয় করতে গিয়ে তারা নি:স্ব হয়ে গেছেন। বর্তমানে ধার-দেনা করে চিকিৎসার ব্যয় বহন করছেন। মেয়ের অবস্থা অশংকাজনক হওয়ার কারণে তিনি সকলের সাহায্য-সহযোগিতা কামনা করেছেন। মেয়ের ওপেন হার্ট সার্জারি অপারেশন করলে সে স্বাভাবিক জীবনে ফিরবে বলে আশা প্রকাশ করে তিনি।
আরও পড়ুন: ১ যুগ ধরে লোহার শিকলে বন্দি আলামিনের জীবন

আবিদার পিতা আকতারুল জানান, তিনি একজন রিকশা চালক। দারিদ্রতার সাথে যুদ্ধ করে চলছে তার জীবন-সংসার। মেয়ের এমন রোগে তিনি হতাশাগ্রস্ত। সেটুকু সম্বল ছিল তা দিয়ে তার পক্ষে চিকিৎসা করিয়েছেন। বর্তমানে ধার-দেনায় চলছে মেয়ের চিকিৎসা। ৫ লাখ টাকা হলে বাঁচবে তার মেয়ে। এজন্য তিনি বর্তমান সরকারের প্রধানমন্ত্রীসহ রংপুরের জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানসহ দেশের মানুষের সহযোগিতা কামনা করেছেন।

আবিদা আজমীরার চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে পারেন সোনালী ব্যাংক লি: হারাগাছ শাখা, রংপুর এর হিসাব নং- ০০২০৯৭৯৭৯ । এছাড়াও সরাসরি যোগাযোগ করতে পারেন- ০১৭৮-৭৪৮২৫৩৮ নাম্বারে। বিকাশেও পাঠাতে পারেন সাহায্য।

দেশদর্পণ/এআই/এসজে