যবিপ্রবিতে প্রথমবারের মতো কেন্দ্রীয়ভাবে র‍্যাগ ডে

বিজ্ঞাপন

“নতুনের সূচনায়, প্রত্যয়ী উদ্যমে” এই শ্লোগানকে সামনে রেখে যবিপ্রবিতে প্রথমবারের মতো কেন্দ্রীয় ভাবে র‍্যাগ ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি যবিপ্রবিতে এই র‍্যাগ ডে অনুষ্ঠিত হবে।

দুইদিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথমদিন সকালে বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান, বিকালে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় বিভিন্ন ব্যান্ডের অংশগ্রহণে কনসার্ট।

অনুষ্ঠানের সমাপনী দিনে সকালে ফ্ল্যাশ মব,কালার ফেস্ট, দুপুরে বিশ্ববিদ্যালয়ে সিনিয়র শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় কনসার্টের আয়োজন করা হয়েছে।
আরও পড়ুন: উপাচার্যের পদত্যাগ দাবিতে কাফনের কাপড় পরে অনশনে শিক্ষার্থীরা

র‍্যাগ ডে’র বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের ছাত্র মেহেদি বলেন, আমাদের সিনিয়র দের থেকে স্বপ্ন দেখা শুরু, অনেক বাধায় সব থেমে যাওয়া। পুনরায় আমাদের নতুন করে স্বপ্ন দেখা ও পরিশেষে সকল বাধা পেরিয়ে বাস্তবায়নের দারপ্রান্তে আমরা। সকলের অনুপ্রেরণাই আমাদের শক্তির উৎস। আমরা গর্বিত হতে চাই যবিপ্রবিতে নতুনত্বের সূচনা করে ও সিনিয়রদের ভেঙে যাওয়া স্বপ্ন নতুন করে সাজিয়ে পুনরায় বাস্তবায়ন করে যা যবিপ্রবির ইতিহাসের পাতায় নতুনত্ব যোগ করবে। সকলের সহযোগীতা আমাদের একান্ত কাম্য।

এদিকে র‍্যাগ ডে সফল করার জন্য বিভিন্ন বর্ষের বিশেষ করে তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা রাঁতদিন কাজ করছে।

উল্লেখ্য, কয়েকমাস আগে মেহেদি, নাজমুল, রনিরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে কেন্দ্রীয়ভাবে র‍্যাগ ডে পালনের জন্য দাবি জানিয়েছিলেন।

দেশদর্পণ/এফএফ/এসজে