এসএসসি পরীক্ষার্থীকে সহায়তা: শিক্ষক বহিষ্কার, কেন্দ্র সচিবকে অব্যাহতি

অনিয়ম দূর্ণীতি

কলারোয়ায় এসএসসি পরীক্ষার্থীকে পরীক্ষার হলে অনৈতিক সহায়তা প্রদানের অভিযোগে দায়িত্বে থাকা এক কক্ষ পরিদর্শককে বহিষ্কার এবং সহায়তার অভিযোগে সরকারি জি.কে.এম.কে পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আঃ রবকে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার  কলারোয়া সরকারি জি.কে.এম.কে পাইলট হাইস্কুল কেন্দ্রের ১০১নং কক্ষের পরীক্ষার্থীকে সহায়তার অভিযোগে দায়িত্বে থাকা পাইলট হাইস্কুলের সহকারী শিক্ষক রঞ্জন কুমার ঘোষকে বহিস্কারের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আর এম সেলিম শাহনেওয়াজ।

ওই এসএসসি পরীক্ষার্থী সহকারী শিক্ষক রঞ্জন কুমার ঘোষের আপন ভাগ্নি। পরীক্ষার হলে সহকারী শিক্ষক রঞ্জন কুমার ঘোষ তার ভাগ্নিকে অনৈতিক সুবিধা দিচ্ছেন বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নজরে আসলে তিনি ওই শিক্ষকদের কেন্দ্র থেকে বহিষ্কারের আদেশ দেন।

কেন্দ্র সচিবকে অব্যাহতি ও কক্ষ পরিদর্শককে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ। তিনি আরও জানান, এস.এস.সি’র কলারোয়া সরকারি জি.কে.এম.কে পাইলট হাইস্কুল কেন্দ্রে বর্তমানে সচিবের দায়িত্ব পালন করবেন মুরারীকাটি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান।