রৌমারীতে রেললাইনসহ দ্বিতীয় বঙ্গবন্ধু সেতুর দাবিতে মানববন্ধন

রৌমারী ও রাজিবপুর উপজেলা ২টি কুড়িগ্রাম জেলা থেকে ব্রম্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন, কিন্তু জামালপুর জেলার সহিত একই ভূখন্ডে অবস্থিত। রৌমারী ও রাজিবপুর উপজেলা বাসি সড়ক পথে জামালপুর, টাঙ্গাইল, শেরপুর, ময়মনসিংহ হয়ে ঢাকার সহিত যাতায়াত ও ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছে।

রৌমারী এলসিপোর্ট (স্থল বন্দর) থেকে পাথর কয়লাসহ অনুমোদিত প্রয়োজনীয় দ্রব্য প্রত্যহ দেশের বিভিন্ন এলাকায় চালান হচ্ছে এবং বাংলাদেশ থেকে কাপড়, তুলা, প্লাষ্টিক ও মেলামাইন পণ্য, সিমেন্টসহ ভারতের ২৯টি পণ্য বিভিন্ন প্রদেশে যাচ্ছে। সব মিলিয়ে দুই উপজেলার প্রায় ৫ লক্ষ মানুষ শুধু মাত্র সড়ক যোগাযোগের উপর নির্ভর করছে। বর্তমান সরকার সকল জেলায় রেলপথ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে। সে মতে ময়মনসিংহ হতে শেরপুর, জামালপুর হতে শেরপুর হয়ে রৌমারী দাঁতভাঙা পর্যন্ত একটি রেলপথ নির্মাণের দাবিসহ রৌমারী থেকে চিলমারী পর্যন্ত রেলপথসহ দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু নির্মাণের দাবিতে রৌমারী টু ঢাকা মহাসড়কের শাপলাচত্বরে মানবন্ধন করে ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু রেলপথ সহ বাস্তবায়ন পরিষদ।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু রেলপথ সহ বাস্তবায়ন পরিষদের জেলা কমিটির সভাপতি হারুন অর রশিদ লাল, সাধারণ সম্পাদক স্বপন কুমার ভগৎ, রৌমারী উপজেলা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানসহ প্রমুখ।