মুজিববর্ষ ক্ষণগননা নষ্ট, কুকুর শুয়ে থাকার ছবি ফেসবুকে ভাইরাল

সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ ভবনের প্রবেশ মুখে লাগানো মুজিব বর্ষ ক্ষণগননা ঘড়িটি গত বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে। কয়েকদিন যাবত ক্ষণগননা ঘড়িটি বন্ধ থাকায় অনেকে ছবি তুলে তা ফেসবুকে ভাইরাল করে প্রশাসনের দৃষ্টি কামনা করার পরও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের ক্ষণগননা ঘড়িটির উপর নজর না থাকায় ও ঠিকমতো তা পরিস্কার পরিচ্ছন্ন না করায় ধুলো-ময়লা পড়ে অল্প সময়ের মধ্যেই নষ্ট হয়ে গেছে।

এছাড়া ঘড়িটি যেখানে বসানো হয়েছে তার নিচে কুকুর শুয়ে থাকে ও পাখিরা বসে ময়লা ত্যাগ করে। কয়েকদিন যাবত ক্ষণগননা ঘড়িটি বন্ধ থাকায় গতকাল অনেকেই ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে এটি ভাইরাল হয়ে যায়। এ ক্ষণগণনা সঠিক রক্ষনারেক্ষন না থাকায় এ ঘড়ির নিচে প্রতিদিনই কুকুর বিড়াল শুয়ে থাকে বলে অভিযোগ করেছে স্থানীয়রা।

সোনারগাঁয়ে মুজিব বর্ষ ক্ষণগননা নষ্ট, কুকুর শুয়ে থাকার ছবি ফেসবুকে ভাইরাল হলে তাৎক্ষনিক নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা উপজেলা পরিষদ ভবনে সরেজমিনে গিয়ে ক্ষণগণনার ঘড়িটি বন্ধ দেখে ক্ষোভ প্রকাশ করে উপস্থিত কর্মকর্তাদের তিনি তা ঠিক করার নির্দেশ দেন।
আরও পড়ুন: আবারো সন্ত্রাসীদের অভয় অরণ্যে পরিণত হচ্ছে সোনারগাঁ, জনমনে আতঙ্ক

এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে উপজেলা পরিষদের কর্মকর্তাদের বলেন, যেখানে সারা বাংলায় বঙ্গবন্ধুর ক্ষণগণনার ঘড়ি চলছে সেখানে আমার উপজেলায় ক্ষণগণনার ঘড়ি বন্ধ থাকবে এটা হতে পারে না। আপনারা এখানে থেকে কি করেন। প্রতিদিন এখান দিয়ে উঠছেন নামছেন অথচ এটা নষ্ট তা দেখেননা। গত বুধবার থেকে এটি বন্ধ। একটা ঘড়ি মেরামত করতে কতদিন লাগে। এছাড়া এটি পরিস্কার পরিচ্ছন্নও না। আপনারা বঙ্গবন্ধুকেই কেয়ার করেন না, তাহলে কাকে কেয়ার করবেন। উপজেলায় এসে তো ছাত্রলীগ, বড় বড় নেতা ও ক্যাডার পরিচয় দিয়া চলতেছেন। বড় বড় নেতা পরিচয় দিয়া একি ব্যবহার। আমার তো মনে হয় শরিষার মধ্যে ভূত! আজ এটা দেখে আমার নিজেকে অপরাধী মনে হচ্ছে। এটা মেরামত করতে কি কি লাগতো আমাকে বলতেন। আমি মেরামত করে দিতাম। আমি উপজেলায় বসলাম আজ, এখনই এটা মেরামত করবেন। এটা মেরামত না হওয়া পর্যন্ত আমি এখান থেকে উঠবনা। এটা মেরামতের পরই উঠব।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুর রহমান খাঁন জানান, দেশের বিভিন্ন স্থানেই ক্ষণ গননার ঘড়ি নষ্ট হয়েছে। যারা এ ঘড়িটি স্থাপন করেছেন তাদেরকে আমি বিষয়টি জানিয়েছি। হয়তো আজকের মধ্যেই তারা এটি সচল করে দেবে।

উপজেলা পরিষদের আরেক কর্মকর্তা জানান, ক্ষনগননার ঘড়িটি গত বৃহস্পতিবার থেকেই নষ্ট হয়ে গেছে। যারা এটা বসিয়েছে তাদের খবর দেয়া হয়েছে, শীঘ্রই ঘড়িটি রিপেয়ার করা হবে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর বাবু, বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হকসহ জাতীয় পার্টির নেতাকমীরা।

দেশদর্পণ/টিএ/এসজে