যশোরে বিশ্ব ভালোবাসা দিবসে হাসি-মুখ এর ব্যতিক্রম আয়োজন

“ফুলের সুভাসে পূর্ণতা পাবে আপনার ভালোবাসা,
বিনিময়ে মুছে যাবে হাজারো পথশিশু দুঃখ।” এই স্লোগানকে সামনে রেখে এবারের ভ্যালেন্টাইন ডে দিনটিকে পথশিশুদের কল্যাণে ফান্ডিং এর উদ্দেশ্যে পৌর পার্ক, যশোর এ হাসি-মুখ সংগঠন ফুল বিক্রয় করেছে।

উল্লেখ্য যে, হাসি-মুখ স্বেচ্ছায় রক্তদান, সামাজিক, অলাভজনক, অরাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী একটি সংগঠন। সংগঠনটি শুক্রবার সকাল ৯টা হতে বিকাল ৫ টা পর্যন্ত পর্যন্ত ফুল বিক্রি করে। পৌর পার্কে ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, হাসি-মুখ এর কার্যক্রমটি ব্যতিক্রমধর্মী এবং অসাধারণ একটি উদ্যোগ। তাদের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।

ফুল বিক্রির লভ্যাংশ জমা করা হবে হাসিমুখ এর ফান্ডে। ফান্ডের অর্থ দিয়ে পথশিশু, গরীব ,অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যয় করা হবে।
আরও পড়ুন: শিশুর মোবাইল আসক্তি কমাবেন যেভাবে

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সাদমান ফেরদৌস উৎস, মেজবাউর রহমান, তাহসান হাসান মেহেদী, সিলভীয়া রেজা, আফছানা আক্তার মীম, তাসফিয়া ইবনাত রাত্রি, ইয়ান্তি অতিথি, মোঃ আকাশ হোসেন এবং আরো অনেকে।

এছাড়াও সংগঠনটি ঈদে পথশিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ, ইফতার বিতরণ, এতিমখানার বাচ্চাদের মাঝে কম্বল ও খাবার বিতরণ, সুবিধা বঞ্চিত বাচ্চাদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপিং, দরিদ্র অসহায় মানুষকে চিকিৎসার অর্থ সহায়তা, শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন সচেতনমূলক ক্যাম্পেইনিং এবং সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কাজ করে যাচ্ছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা-সভাপতি জানান, “পথ শিশুদের মুখে হাসি ফোটাতে তাদের এই ভিন্নধর্মী ক্ষুদ্র প্রচেষ্টা। সবাই হাসি-মুখ সংগঠনের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবার আহ্বান জানাচ্ছি।

দেশদর্পণ/এফএফ/এসজে