টিউবওয়েল বসাতে গিয়ে মিলল গ্যাসের সন্ধান

উপজেলার ভাড়াশিমলা বিলে টিউবওয়েল বসাতে গিয়ে বিপাকে পড়েছে জমির মালিক। মিস্ত্রীরা ১শ ৫ফুট পাইপ বসাতেই পানির ফোয়ারা বাহির হতে থাকে।

শনিবার (১৫ ফেব্রুয়ারী) গ্যাসের চাপে প্রায় ১৫/২০ ফুট উচ্চতায় পানি বাহির হতে থাকে। খবর পেয়ে পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ সাংবাদিক, জনপ্রতিনিধি এবং শতশত উৎসুক জনতা একনজর দেখতে ভীড় জামাতে থাকে।

জানা গেছে, উপজেলার ভাড়াশিমলা গ্রামের আবু বক্কর সরদারের পুত্র সুমন সরদারের ভাড়াশিমলা মৌজার ২ নম্বর সীটের জমিতে মৎস্য ঘেরের জন্য টিউবওয়েলের বসানোর চেষ্টা চালাচ্ছিলেন। এসময় ৯৫ ফুট বসানোর সময় গ্যাস উত্তোলন শুরু হয়।
আরও পড়ুন: বরকে খাবার দিতে দেরি হওয়ায় কনের ভাইকে মারধর, ভেঙ্গে গেল বিয়ে

জমির মালিক ও মিস্ত্রীসহ স্থানীয়রা তাৎক্ষণিকভাবে বালির বস্তা ও মাটি ফেলে গ্যাস উঠানো মুখ বন্ধ করার চেষ্টা চালায়। তবে কোন অবস্থাতেই গ্যাস উত্তোলন বন্ধ না হওয়া এখবরটি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, প্রাথমিক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল জানান, গ্যাস বাহির হওয়ার বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার জন্য উচ্চ পর্যায়ের পরীক্ষা টিম নিয়ে আসা হবে, বর্তমান যে স্থানে গ্যাস বাহির হচ্ছে তার চারিপাশে লাল ফিতা দিয়ে চিহ্নিত করে ঘেরাও করে রাখা হয়েছে। স্থানীয় গ্রাম পুলিশ ফায়ার সার্ভিস ও থানা পুলিশ নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত মাটি কাটা ভেকু মেশিন দিয়ে পাইপ উঠানো মাটি ও বালি চাপা কাজ করছিল। তবে গ্যাস বাহির হওয়া অব্যাহত রয়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসনের মাধ্যমে তদারকি করা হচ্ছে।

দেশদর্পণ/এএলএম/এসজে