লক্ষীপুরে বর্ণিল সাজে বসন্ত উৎসব

লক্ষীপুরে জাতীয় সঙ্গীত পরিবেশন, নাচ-গানে ও বর্ণিল আয়োজনে বরণ করে নিয়েছে ঋতুরাজ বসন্তকে। শনিবার (১৫ ফেব্রæয়ারি) দিনব্যাপী লক্ষীপুর সরকারি কলেজ ক্যাম্পাস বঙ্গবন্ধু উম্মুক্ত ম ও মাঠে এ আয়োজন করা হয়। ঋতুরাজ বসন্তকে বরণ করতে বাসন্তি সাজে সেজেছে কলেজ শিক্ষক-শিক্ষার্থীরা।

কলেজ অধ্যক্ষ মো. মাহাবুবুল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক বিমানমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

কলেজের সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ ভূঁইয়ার স ালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাঈন উদ্দিন পাঠান, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক বিপ্লব কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজিদ ভূঁইয়া ও শেখ জামান রিপন প্রমুখ।
আরও পড়ুন: বসন্তের মাঝেই যেন বর্ষার আমেজ

কলেজ কর্তৃপক্ষ জানায়, প্রতিবছর কলেজের পক্ষ থেকে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়। এবারের অনুষ্ঠানের কলেজের বিভিন্ন বিভাগ, স্বেচ্ছাসেবী সংগঠন ও হোস্টেলের শিক্ষার্থীরা ১৫টি স্টলে শতাধিক ধরণের পিঠার প্রদর্শনী করেছে। বসন্তকে বরণ করতে শিক্ষার্থীরাও বাসন্তি রঙে সেজেছে। কলেজকেও নানা রঙের আল্পনায় সাজানো হয়েছে।

গ্রামীণ ঐতিহ্য ও সংস্কৃতির বাহনগুলো দিয়ে ম সাজানো হয়। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

দেশদর্পণ/একে/এসজে