চুরি  রোধে জনপ্রতিনিধিদের কাছে ধর্না

“নদীর বাঁচলে কৃষি বাঁচবে ,দেশ হবে স্বর্নিভর।কৃষকের মুখে ফুটবে হাসি,ভরবে গোলা শস্যে তার।“তারই ধারাবাহিকতায় সারা দেশের মতো বাগেরহাটের চিতলমারীতে চলছেমরা চিত্রা নদীর কাজ এগিয়ে চলছে।সকাল থেকে রাত পর্যন্ত চলে নদী কাটার কাজ।১২.৩০কিলোমিটার কাজের দ্বায়িত্ব পান কাবিকো লিমিটেড এন্ড জুয়েল কনস্ট্রাকশন  (জাভি)।এতদিন কোন উৎপাত না থাকলেও বর্তমানে চোরের উৎপাত শুরু হয়েছে ।স্কেলেবেটর মেশিনের যন্ত্রপাতি থেকে শুরু করে তেল চুরি করছে চোর চক্র।তার প্রতিকার চেয়ে রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের কাছে অভিযোগ দিয়েছে কতৃপক্ষ ।

শুক্রবার সকালে কথা হয় কনস্ট্রাকশনের লাইন ম্যানেজার মোঃ সাহানের সাথে।তিনি এই প্রতিবেদককের পরিচয় পেয়ে বলেন,দুই মাসের মতো এই এলাকায় কাজ করছি।সন্তোষপুর বা বাখরগন্জ এলাকায় কেহ কোন অনৈতিক দাবি করেনাই।কিন্ত কয়েক দিন ধরে আমাদের গাড়ির তেলসহ পার্টস চুরি হচ্ছে।বৃহস্পতিবার রাতের কোন সময় গাড়ির পাঁচটি ফ্যান,রেঞ্জ নিয়ে গেছে ।কয়েক দিন ধরে প্রায় ৩০০লিটারের তেল চুরি হয়েছে।

এ ব্যাপারে থানায় কোন অভিযোগ জানিয়েছেন কিনা জানতে চাইলে লাইন ম্যানেজার বলেন,আমরা বাগেরহাট -১এর মাননীয় সংসদ সদস্যকে জানিয়েছি ।আমাদের মালিক ইলিয়াস সাহেবকে জানিয়েছি ।তিনি চিতলমারী থানায় যোগাযোগ করবেন বলে জানায় ।এখনো মালিক   পক্ষ থানার কোন তথ্য জানতে পারিনি ।

সন্তোষপুর ইউনিয়নের ইউনিয়ন পরিষদ সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবু নির্মল মন্ডলকে জানাই।তিনি ব্যাপারটি দেখবেন বলে জানান এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের জানাতে বলেন।

সদর ইউনিয়নের চেয়ারম্যান নিজাম উদ্দিন সাহেবকে জানালে তিনি খুলনায় আছেন জানান ।তিনি শনিবার ঘটনাস্থলে যাবেন এবং সমস্যার সমাধান করবেন বলে আশ্বস্ত করেন।

এ প্রসঙ্গে  নির্মল মন্ডল সাধু বলেন ঘটনা দুঃখজনক ।প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহব্বান জানান।