বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ জাবি ইউনিটের কার্যকরী কমিটি ঘোষণা

সংগঠনের জাবি ইউনিটের মডারেটর সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান এই কমিটি ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভের কেন্দ্রীয় ইউনিটের সাধারণ সম্পাদক জাহিদুল হক, কেন্দ্রীয় ইউনিটের সদস্য ঢাবি শিক্ষার্থী রেহনুমা তারানুম, ঢাবি ইউনিটের সাধারণ সম্পাদক মুনতাসিম বিল্লাহ নাইম।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবে সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ তম আর্বতনের শিক্ষার্থী নাহিদ হাসান ও সাধারণ সম্পাদক একই বিভাগের ৪৭ তম আবর্তনের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস রিতা। এছাড়াও অন্যান্যরা হলেন, সহ-সভাপতি ইসরাত তামান্না , সাংগঠনিক সম্পাদক জিহাদুজ্জামান খান, অর্থ সম্পাদক আশিকুল হাবিব, শিক্ষা ও গবেষনা সম্পাদক প্রাণময় বড়–য়া নিলয়, ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি জহির উদ্দিন, অফিস সম্পাদক তামান্না পপি, সহ অর্থ সম্পাদক সানজিদা রহমান, ভলান্টিয়ার ম্যানেজমেন্ট সেক্রেটারি বিজলি তংচঙ্গ্যা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সরকার ও রাজনীতি বিভাগের ১৩৪ নাম্বার রুমে কমিটি ঘোষণা এবং অদম্য প্রকল্পের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ সক্রিয় নাগরিকত্ববোধ, গুনগত শিক্ষা ও টেকসই গ্রামীণ উন্নয়ন নিয়ে ২০১৭ সাল থেকে দেশব্যাপী কাজ করে যাচ্ছে । বর্তমান এর ঢাবি, জাবি ও সুনামগঞ্জ জেলা ইউনিট কাজ করছে। দেশের বিভিন্ন অঞ্চলে মানবিক কার্যক্রম পরিচালনা করছে। রিভোট স্কুলিং, স্বাবলম্বী, অদম্য, বুক শেয়ার, গ্রীন স্কুলসহ আরো বেশ কিছু প্রকল্প পরিচালনা করছে।