উলিপুরে ভ্রাম্যমাণ আদালতে বালু ভর্তি দু’টি ট্র্যাক্টর জব্দ, গ্রেফতার ১

কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নে নন্দুনেফড়ায় তিস্তা নদীতে টি বাঁধ সংলগ্নে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জেলার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম ও উলিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির।

বৃহস্পতিবার(১৩ ফেব্রুয়ারি) এ অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে বালু উত্তোলনের পরে বালু পরিবহন করার কাজে ব্যবহৃত ২টি ট্রাক্টর জব্দ ও একজনকে গ্রেফতার করেন।গ্রেফতার কৃতের নাম সুমন(২৫), সে উপজেলার গুনাইগাছ রামদাস এলাকার বাসিন্দা মৃত্য এজাব উদ্দিনের পুত্র। জব্দকৃত ট্রাক্টর দুটির একটি শাহানুর আলম (ফুলু) সরকার এর আর অপরটি রুবেল নামের অপর এক ব্যাক্তির। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বাকি বালুদস্যুরা প্রায় সবাই পালিয়েছে।
আরও পড়ুন: এসএসসি পরীক্ষাকেন্দ্রে অভিযানে ৩০ মোবাইল ফোন জব্দ

জানা যায়, দীর্ঘদিনযাবৎ উপজেলার গুনাইগাছ ইউনিয়নের তিস্তা নদীতে গুনাইগাছ সমাজ কল্যাণ সংস্থার চেয়ারম্যান শাহানুর আলম (ফুলু) সরকার অবৈধভাবে বালু উত্তোলন করে, তার নিজের দুটি ট্রাক্টরের মাধ্যমে বালু বিক্রি করে আসছিল। খবর পেয়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম ও উলিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির সঙ্গীয় ফোর্স নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম জানান, “শাহানুর আলম (ফুলু) সরকার এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে”।

দেশদর্পণ/এসআই/এসজে