‘খাম্বা’

মাগুরা শ্রীপুর উপজেলার শ্রীপুর-লাঙ্গলবাঁধ প্রধান সড়কে রাস্তার একদম পার্শ্ব ঘেঁসে ছিল শ্রীপুর পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক পিলার।এলাকার লোকজন আদর করে ডাকে খাম্বা।এখন এই খাম্বাগুলোয় মানুষের গলার কাঁটা হয়ে দাড়িয়েছে।রাস্তা সংস্কারের পরিপেক্ষিতে পল্লী বিদ্যুতের এই খাম্বাগুলো রাস্তার মধ্যে ঠাঁই দাড়িয়ে আছে।ফেসবুক মিডিয়ায় কিছু উদ্যামী যুবকদের লেখনিতে গুরুত্বপূর্ন এই বিষয়টি বার বার তুলে ধরা হয়েছে,ভাইরাল হয়েছে,কিন্তু ফলাফল শুণ্যের কৌঁঠায়।

এত কিছুর পরেও এ বিষয়ে উর্দ্ধতন কতৃপক্ষ,পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাবৃন্দ,রাজনৈতিক ব্যাক্তিবর্গসহ এলাকার সচেতন মহলের কারো কোন পদক্ষেপ গ্রহনের বিন্দু মাত্র অভিপ্রায় নাই।বিভিন্ন সময়ে এই বিদ্যুতিক খাম্বাগুলোর কারনেই ঘটে মারাত্বক দূর্ঘটনা।

এলাকাবাসির অভিযোগ,বিদ্যুতের এই খাম্বাগুলোর কারনে আমাদের অনেক সমস্যার সম্মুখিন হতে হয়,বিভিন্ন সময়ে ঘটে মারাত্বক দূর্ঘটনা।এই খাম্বাগুলো এখন আমাদের গলার কাঁটা হয়ে দাড়িয়েছে।আমাদের সাধারণ মানুষের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট একটাই দাবি রাস্তার এই খাম্বাগুলো দ্রুত অপসারন করা হোক।
আরও পড়ুন: পিআইও’র বিরুদ্ধে ঝাড়ু মিছিল, আহত ৫

মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসে ফোন করলে এ বিষয়ে কোন মন্তব্য না করে শ্রীপুর অফিসের সাথে যোগাযোগ করতে বলেন।

শ্রীপুর পল্লী বিদ্যুৎ অফিসের লাইন ইনচার্জ সাইফুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান,প্রায় ৩০ বছর আগে পিডিবি কতৃক স্হাপিত বিদ্যুৎ লাইনের এই পিলারগুলো একই অবস্হায় রয়েছে।ইতিমধ্যে এ জি এম স্যার এ বিষয়ে অবহিত হয়েছেন। আগামীকাল সরজমিনে গিয়ে বিষয়টা দেখে খুব দ্রুত সময়ের মধ্যে এই পিলারগুলো অপসারনের ব্যবস্হা গ্রহন করা হবে।

দেশদর্পণ/এমএম/এসজে