রাণীশংকৈলে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন

“শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ” এই শ্লোগান কে সামনে রেখে ও মুজিববর্ষ পালন উপলক্ষে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কনফারেন্স কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাণীশংকৈল উপজেলাসহ দেশের ২৩ টি উপজেলা ও ৭ টি জেলাকে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান, সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী, জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারী, সকল উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ, ইউএনওবৃন্দ প্রমুখ।
আরও পড়ুন: প্রতিবন্ধীদের জন্য স্কুটার তৈরী করলো যবিপ্রবির শিক্ষার্থীরা

এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এ প্রসংঙ্গে সহকারি জেনারেল ম্যানেজার সাব জোনাল অফিস রাণীশংকৈল, ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতি (এজিএম) অসিত কুমার সাহা বলেন, পল্লী বিদ্যুৎ সমিতি এই উপজেলায় ১২৭ টি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়ার মাধ্যমে শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করেছে এবং ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে এটির উদ্বোধন করেছেন।

এ উপজেলায় মোট ৪৯৪৫৭ টি মিটারের মাধ্যমে শতভাগ বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়েছে। যার মধ্যে আবাসিক মিটার ৪৪১২৩ টি, বাণিজ্যিক ২৮০৯০ টি, শেষ সংযোগ ১০৮৯ টি, শিল্প সংযোগ ৪২৭ টি, দাতব্যসহ অন্যান্য ৯২৮ টি, এবং সমগ্র উপজেলায় যার আয়তন ১১৪৪ কিলোমিটার। এ ব্যাপারে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ বোর্ড সমিতির সভাপতি নাসিরউদ্দিন বলেন, উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের ফলে বেকার যুবকদের কর্মসংস্থানের সৃষ্টি হবে এবং তারা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দেশদর্পণ/এইচকে/এসজে