ভ্যানের গ্যা‌রেজ ও ময়লার স্তূপে ঢেকে গেছে শহীদ মিনার

ভাষার মাস ফেব্রæয়ারি আর শহীদদের পবিত্র রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বাংলা ভাষা। একটি ভাষা একটি জাতির বড় পরিচয়, যা আমরা পেয়েছি শহীদদের আত্ম উৎসর্গের মধ্য দিয়ে।

কিন্তু লক্ষীপুরের রায়পুরে ভাষার মাসেও অবহেলিত অবস্থায় ই‌টের বিশালাকার স্তুপ আর ময়লা আবর্জনার গোডাউ‌নে পরিপূর্ণ হয়ে আছে খোদ উপ‌জেলা ক‌মপ্লেক্সের সীমানার অভ্যন্ত‌রে দ‌ক্ষিণ-প‌শ্চিম কোনায় নি‌র্মিত কেন্দ্রীয় শহীদ মিনারটি। ব্যবহার হ‌চ্ছে ময়লা ও ভাঙরি মা‌লের বেশ ক‌য়েক‌টি ভ্যান গা‌ড়ির গ্যা‌রেজ হি‌সে‌বে দেখা যায় সারা বছ‌র ধ‌রে।‌

সেইসঙ্গে বছরজু‌ড়ে ব্যবহার হয় পা‌শের বিশাল অট্টা‌লিকার প্রভাবশালী মা‌লি‌কের নির্মাণ সমগ্রী রাখার স্থান হি‌সে‌বে। শহীদ মিনার‌টি সুরক্ষায় নেই কোন সীমানা প্রাচীর। ফ‌লে কুকুর, বিড়াল আর ছাগ‌লের মল-মূত্র আর বিশ্রা‌মের স্থান এ শহীদ মিনা‌রের মূল বেদী। দেখার যেন কেউ নেই।
আরও পড়ুন: মাটিবাহী ট্রাক্টরের ধাক্কায় শিশু নিহত

ত‌বে প্র‌তি বছর ১৫-১৬ ফেব্রæয়া‌রি থে‌কে এর রক্ষণাবেক্ষণে নজর দেয় উপ‌জেলা প্রশাসন। চ‌লে ২১ ফেব্রæয়া‌রি দুপুর পর্যন্ত এরপর থে‌কে আবার অব‌হে‌লিত।

এলাকার স‌চেতন মহ‌ল রায়পু‌রে ভাষা শহীদদের সম্মানে নি‌র্মিত উপ‌জেলার কেন্দ্রীয় এ শহীদ মিনারটির দ্রæত সীমানা প্রাচীর নির্মাণ, সংস্করণসহ নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করার দাবি জানান প্রশাস‌নের প্র‌তি।

দেশদর্পণ/একে/এসজে