মানিলন্ডারিং মামলায় একই পরিবারের তিনজন গ্রেফতার

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় শনিবার রাতে অভিযান চালিয়ে মানিলন্ডারিং মামলার একই পরিবারের ৩ আসামীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এস আই অনুপ কুমার দাশ, এস আই সিদ্ধার্থ সমদ্দার, ইকোনমিক ক্রাইম স্কোয়াড (অর্গানাইজড ক্রাইম), সিআইডি, মালিবাগ, ঢাকা।

গ্রেফতার তিনজন হলেন- মোছা. মিনি খাতুন (৪৫), মো. আমিরুল ইসলাম ওরফে আলাউদ্দিন (৫০) ও মোছা. আলোমতি (৩২)। তারা একাধিক মাদক মামলার আসামীও বলে জানিয়েছে সিআইডি।এর আগে শনিবার ইকোনমিক ক্রাইম স্কোয়াডের উপ-পুলিশ পরিদর্শক অনুপ কুমার দাশ বাদি হয়ে আলমডাঙ্গা থানায় মানিলন্ডারিং আইনে একটি মামলা দায়ের করেন। এর আসামিরা হলেন মিনি খাতুন, তার স্বামী আমিরুল ইসলাম, তাদের দুই কন্যা মোছা. আশা খাতুন ওরফে মায়া খাতুন এবং আলোমতি।
আরও পড়ুন: ভূয়া সোর্সকে জনতার গণধোলাই

সিআইডি জানিয়েছে, গ্রেফতার মিনি খাতুনের নামে ১১ টি, আমিরুলের নামে ৫ টি, আশা খাতুনের নামে ৫ টি এবং আলোমতির নামে ৭ টি মাদক মামলা রয়েছে। মামলাটির তদন্তকালে সিআইডি জানতে পেরেছে, আসামীরা পরস্পর যোগসাজসে আলমডাঙ্গা ষ্টেশন পাড়াস্থ মিনি খাতুনের বাড়িতে অবস্থান করে ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত আলমডাঙ্গা থানার বিভিন্ন এলাকায় মাদকের ব্যবসা করছেন। মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় থেকে উপার্জিত অর্থ দিয়ে নিজ নামে ও নিকট আত্মীয়স্বজনের নামে অবৈধ সম্পদ গড়ে তুলেছেন।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন জানান, মাদক ব্যবসা থেকে অর্জিত টাকা দিয়ে আলমডাঙ্গা থানা এলাকায় বিপুল পরিমান অবৈধ সম্পদের মালিক হয়েছেন গ্রেপ্তারকৃতরা। তাদের নামে/বেনামে জমি ও বিলাসবহুল বাড়ি রয়েছে। মামলাটি তদন্তাধীন রয়েছে। পলাতক অপর আসামীকে দ্রুত আইনের আওতায় আনা হবে।

দেশদর্পণ/টিআর/এসজে