আ’লীগ নেতাকে গলা কেটে হত্যা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ৮নং চরএলাহী ইউনিয়নের চরবালুয়ার ৬নং চরআমজাদ এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি দিদার হোসেন সৌরভকে (৩৬) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় আহত হয়েছেন আরও দুজন। তারা হলেন- বাহার মিয়া ও মো. হোসেন।

শনিবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে উপজেলার চরএলাহী ইউনিয়নের চরবালুয়ার চরআমজাদ এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত দিদার হোসেন সৌরভ ৬নং ওয়ার্ড চরবালুয়া গ্রামের মৃত আবু তাহেরের ছেলে। তিনি ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে চরবালুয়া পুলিশ ফাঁড়ির এএসআই জাকির হোসেন জানান, দিদার হোসেন সৌরভের নিজস্ব বুলডোজার মেশিন ছিল। তার মধ্যে একটি মেশিনের চালক ছিল স্থানীয় চরআমজাদ গ্রামের বাহার মিয়া।

শনিবার রাতে মেশিনের ভাড়ার হিসাব করতে বাহারের বাড়িতে যায় সৌরভ। এর কিছুক্ষণ পর ১০-১২ জনের কালো মুখোশধারী একদল দুর্বৃত্ত বাহারের বাড়িতে হামলা চালায়।
আরও পড়ুন: মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ, ৪৮ ঘণ্টা পর মামলা

এ সময় তারা ঘরে থাকা সৌরভ, বাহার ও হোসেনকে এলোপাতাড়ি পেটাতে থাকে। এর একপর্যায়ে মুখোশধারীরা সৌরভকে টেনেহিঁচড়ে ঘর থেকে উঠানে নিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যায়। এতে রক্তক্ষরণ হয়ে ঘটনাস্থালে সৌরভের মৃত্যু হয়।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাতে সৌরভ হোসেনের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়েছে। কে বা কারা তাকে হত্যা করেছে তা জানা যায়নি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

নিহতের মরদেহ কোম্পানীগঞ্জ থানার মাধ্যমে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

এ হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশদর্পণ/এসজে